রাঙামাটি প্রতিনিধি

  ২৩ এপ্রিল, ২০২৪

রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধের ডাক ইউপিডিএফের

ছবি: সংগৃহীত

রাঙামাটি জেলায় আগামী বৃহস্পতিবার (২৫ এপ্রিল) অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধের ডাক দিয়েছে ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) জেলা ইউনিট। ওই দিন ভোর ৫টা থেকে দুপুর ১২টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে রাঙামাটি জেলাব্যাপী এই অবরোধ চলবে। বান্দরবানে কেএনএফ-বিরোধী যৌথ অভিযানে ‘গণগ্রেপ্তারের’ অভিযোগে এই প্রতিবাদী কর্মসূচি ঘোষণা করেছে তারা।

মঙ্গলবার (২৩ এপ্রিল ) ইউপিডিএফ রাঙামাটি জেলা ইউনিট ও তার সহযোগী গণসংগঠন পাহাড়ি ছাত্র পরিষদ, গণতান্ত্রিক যুব ফোরাম ও হিল উইমেন্স ফেডারেশনের নেতারা ও সংশ্লিষ্টদের মধ্যে অনুষ্ঠিত এক জরুরি সভায় ওই সিদ্ধান্ত হয় বলে জানিয়েছে সংগঠনটির এক দায়িত্বশীল সূত্র। অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, পানি-বিদ্যুতের সংযোগ প্রদান ও মেরামতের কাজে ব্যবহৃত গাড়ি, জরুরি ওষুধ, সংবাদপত্র ও সাংবাদিক পরিবহনকারী যান অবরোধের আওতামুক্ত থাকবে।

ইউপিডিএফ সংগঠক সচল চাকমা বলেন, ‘একটি প্রকৃত গণতান্ত্রিক ও সভ্য দেশে এ ধরনের মানবাধিকার লঙ্ঘন চলতে পারে না।’ তিনি অবিলম্বে গ্রেপ্তার ব্যক্তি দের মুক্তি, নিরীহ লোকজনকে হয়রানি বন্ধ ও নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র ক্রয়ের ওপর বাধা-নিষেধ প্রত্যাহারের দাবি জানান।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রাঙামাটি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close