জবি প্রতিনিধি

  ২০ এপ্রিল, ২০২৪

প্রচণ্ড দাবদাহে ক্লাস খোলা ও বন্ধ নিয়ে জবির সিদ্ধান্ত রবিবার

ছবি: প্রতিদিনের সংবাদ

তীব্র তাপপ্রবাহের কারণে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় ও শিক্ষা মন্ত্রণালয়ের অধীন সব স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি আগামী ২৮ এপ্রিল পর্যন্ত ঘোষণা করা হয়েছে। তবে রবিবার (২১ এপ্রিল) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিশ্ববিদ্যালয় বন্ধ থাকবে নাকি খোলা থাকবে সব বিভাগীয় চেয়ারম্যানের সঙ্গে আলোচনা করে জানানো হবে জানান ওই বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়গুলো এসবের আওতায় না থাকায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের যথারীতি ক্লাস ও পরীক্ষা চলবে। এদিকে তীব্র গরমে বিশ্ববিদ্যালয় বন্ধ না দেওয়ায় সামাজিক যোগাযোগমাধ্যমে অনেক শিক্ষার্থী ক্ষোভ প্রকাশ করেন। শিক্ষার্থীরা জানান, যেখানে স্কুল-কলেজ বন্ধ সেখানে বিশ্ববিদ্যালয় বন্ধ রাখাও জরুরি। কেননা তীব্র তাপপ্রবাহে ক্লাস এবং পরীক্ষা দেওয়া খুবই কষ্টসাধ্য। অতি শীঘ্রই বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের তাপপ্রবাহের দিকটা বিবেচনা করে বিশ্ববিদ্যালয় বন্ধ রাখা উচিত।

এদিকে আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, কিছুদিন ধরেই তাপপ্রবাহে পুড়ছে প্রায় সারা দেশ। গতকাল শনিবার রাজধানী ঢাকায় রাজধানীর সর্বোচ্চ তাপমাত্রা ৪০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। যা গতকাল শুক্রবারের চেয়ে ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বেশি। আগামী অন্তত দুই দিন তাপমাত্রা কমার সম্ভাবনা অনেক কম বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. আইনুল ইসলাম বলেন, ইতিমধ্যে তীব্র তাপপ্রবাহের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে কথা হয়েছে। রবিবার সব বিভাগীয় চেয়ারম্যানের সঙ্গে আলোচনা আমরা করব। আলোচনার পরে একটা মিটিং হওয়ার কথা রয়েছে। মিটিংয়ের পরই আমরা বলতে পারবো বিশ্ববিদ্যালয় বন্ধ থাকবে নাকি খোলা থাকবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
তীব্র তাপপ্রবাহ,জগন্নাথ বিশ্ববিদ্যালয়
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close