বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি

  ১৯ এপ্রিল, ২০২৪

বাঁশখালী স্বাস্থ্য কমপ্লেক্স 

সেবার বদলে অসদাচরণ, মিডওয়াইফের বিরুদ্ধে অভিযোগ

ছবি: প্রতিদিনের সংবাদ

চট্টগ্রামের বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সে সেবা না দিয়ে অসদাচরণের লিখিত অভিযোগ পাওয়া গেছে শান্তা সেন নামের মিডওয়াইফের বিরুদ্ধে। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দিদারুল আলম নামের এক ভুক্তভোগী রোগী বাঁশখালী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কাছে এই লিখিত অভিযোগ করেন।

অভিযুক্ত শান্তা সেন ২০১৮ সালের ১লা জুলাই বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মিডওয়াইফ হিসেবে কর্মরত রয়েছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, ভুক্তভোগী দিদারুল আলম উপজেলার বৈলছড়ী ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। মঙ্গলবার (১৭ এপ্রিল) দুপুরে তার ছোট ভাই বিষ পান করার পর চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে জরুরি বিভাগে চিকিৎসা শেষে চিকিৎসক তার ছোট ভাইকে আন্তঃবিভাগে ভর্তি করায়। পরে স্যালাইন শেষ হয়ে যাওয়ায় স্যালাইনের মধ্যে রক্ত উঠলে তিনি দ্রুত মিডওয়াইফের রুমে বেশ কয়েকবার গিয়ে বিষয়টি খুলে বলেন। কিন্তু মিডওয়াইফ কোন প্রকার কর্নপাত না করে তাকে স্যালাইন বন্ধ করে দিতে বলেন এবং আপত্তিকর ভাষায় গালমন্দ করেন। পরে আধা ঘণ্টা দাঁড়িয়ে থাকার পরেও সেবা দেননি মিডওয়াইফ শান্তা সেন।

এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত মিডওয়াইফ শান্তা সেনের সঙ্গে একাধিকবার মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তার কোনো সাড়া মেলেনি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সব্যসাচী নাথ জানান, ঘটনার বিষয়ে রোগীর অভিভাবকের পক্ষ থেকে লিখিত একটি অভিযোগ পেয়েছি। তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চট্টগ্রাম,বাঁশখালী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close