বান্দরবান প্রতিনিধি

  ১৮ এপ্রিল, ২০২৪

স্বাধীন দেশে অবৈধ অস্ত্রধারীদের ছাড় দেওয়া যাবে না: র‌্যাব মহাপরিচালক

রুমা ঘটনাস্থল পরিদর্শন করেন র‌্যাব মহাপরিচালক এম খুরশীদ হোসেন। ছবি : প্রতিদিনের সংবাদ

র‌্যাবের মাহা পরিচালক এম খুরশীদ হোসেন বলেছেন, স্বাধীন দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশে অবৈধ অস্ত্রধারীদের ছাড় দেওয়া যাবে না। সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযান চলমান রয়েছে এবং বিপদ গামীরা যতদিন পর্যন্ত স্বাভাবিক জীবনে ফিরে না আসে ততদিন পর্যন্ত এই অভিযান চলমান থাকবে।

বুধবার (১৭ এপ্রিল) বিকালে বান্দরবানে সার্কিট হাউজে সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন।

এর আগে র‌্যাব মহাপরিচালক সকালে জেলা রুমায় ব্যাংক ডাকাতি, মসজিদে হামলা, অস্ত্র লুটের ঘটনায় ঘটনাস্থল পরিদর্শন শেষে বেলা আড়াইটার সময় বান্দরবানে সার্কিট হাউজে জেলার বিভিন্ন কর্মকর্তাদের সাথে রুদ্ধধার বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে শেষে সাংবাদিকদের তিনি বলেন, বান্দরবানের রুমা-থানচিতে ঘটে যাওয়া ঘটনাগুলো খুবই নিন্দনীয় কাজ। স্বাধীন দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশে অবৈধ অস্ত্রধারী বা সংঘঠনের কাউকে ছাড় দেওয়া যাবে না। এ ছাড়া এই এলাকায় শান্তি প্রতিষ্ঠা কমিটি রয়েছে তাদের সাথে কিংবা জেলা প্রশাসক, সেনাবাহিনী, পুলিশ, ডিজিএফআই, এনএসআই, আনসার ও র‌্যাব সদস্যরা রয়েছে তাদের সাথে যোগাযোগ করে শান্তি আলোচনার মাধ্যমে বিপদগামীরা স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারবেন। শান্তি আলোচনার পথ এখনো খোলা রয়েছে।

তিনি আরও বলেন, সর্বহারা আর জলদর্সুদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে এনে পুনর্বাসন করা হয়েছে। কেএনএফ এও যারা না বুঝে অন্যের প্ররোচণায় গিয়েছেন তাদেরও পুনর্বাসনের সুযোগ রয়েছে।

স্থানীয় নিরীহ ব্যক্তি অভিযানের সময় হয়রানি প্রসঙ্গে তিনি বলেন, কোনো নিরীহ ব্যক্তি হয়রানির শিকার হবে না।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বান্দরবান জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন, র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস্) কর্নেল মো. মাহাবুব আলম, বিজিবি বান্দরবান সেক্টর সদর দপ্তরের কর্নেল সোহেল আহমেদ, ডিজিএফআই এর কর্নেল মোহাম্মদ আসাদুল্লাহ জামশেদ, র‌্যাবের পরিচালক এয়ার উইং. লে. কর্নেল মীর আসাদুল আলম, র‌্যাবের পরিচালক (প্রশাসন ও অর্থ উইং) কর্নেল আবু নাঈম মো. তালাত, র‌্যাবের পরিচালক (ইন্টেলিজেন্স উইং) লে. কর্নেল সাইফুল ইসলাম সুমন, কক্সবাজারের র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-১৫ অধিনায়ক লে. কর্নেল এইচ এম সাজ্জাদ হোসেন, বান্দরবান ৬৯ পদাতিক ব্রিগেড এর বিগ্রেড মেজর, হাসনাত ফেরদৌস, বান্দরবান এএসইউ এর লে. কর্নেল মো. ফয়সাল ফাহাদ, বান্দরবান পুলিশ সুপার, সৈকত শাহিন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) উম্মে কুলসুম। বান্দরবান এনএসআই এর উপপরিচালক তৌহিদুর রহমান প্রমুখ।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
র‌্যাব মহাপরিচালক,অবৈধ অস্ত্রধারী
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close