নাটোর প্রতিনিধি

  ১৭ এপ্রিল, ২০২৪

উপজেলা পরিষদ নির্বাচন

নাটোরের তিন উপজেলায় ৪ প্রার্থীর মনোনয়ন বাতিল 

ছবি: সংগৃহীত

উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে নাটোরের তিনটি উপজেলায় যাচাই-বাছাই শেষে চেয়ারম্যান পদে একজনের ও ভাইস চেয়ারম্যান পদে ৪ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। বুধবার (১৭ এপ্রিল) নির্বাচন অফিস সূত্রে জানান গেছে, জেলার তিনটি উপজেলা পরিষদ নির্বাচনে সদর উপজেলা পরিষদে একজন চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। মামলা সংক্রান্ত জটিলতার কারণে নলডাঙ্গা উপজেলা পরিষদে একজন চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন প্রক্রিয়াধীন রয়েছে।

গত ১৫ এপ্রিল নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে ১৮ চেয়ারম্যান পদপ্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন। এদিন বিকেলে নির্ধারিত সময়ের মধ্যে নাটোর সদর উপজেলায় ৭, সিংড়ায় ২ এবং নলডাঙ্গায় ৯ চেয়ারম্যান প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন।

এছাড়া পুরুষ ভাইস চেয়ারম্যান পদে নাটোর সদর উপজেলায় ৬, নলডাঙ্গায় ৭ এবং সিংড়ায় ৩ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। আর মহিলা ভাইস চেয়ারম্যান পদে নাটোর সদর উপজেলায় ২, নলডাঙ্গায় ৬ জন এবং সিংড়া উপজেলায় ৩ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন। এর মধ্যে সদর উপজেলায় ১, নলডাঙ্গায় ২ ও সিংড়ায় ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়।

বাছাইয়ে আপিল ১৮ এপ্রিল থেকে ২০ এপ্রিল পর্যন্ত। আপিলের নিষ্পত্তি করা হবে ২১ এপ্রিল। মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে ২২ এপ্রিল এবং ২৩ এপ্রিলে প্রতীক বরাদ্দ হবে। আর ৮ মে নির্বাচন অনুষ্ঠিত হবে।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নাটোর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close