প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ১৬ এপ্রিল, ২০২৪

সংক্ষিপ্ত খবরে সারাদেশ

ছবি: প্রতীকি

মতবিনিময় সভা

তেঁতুলিয়া প্রতিনিধি

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুল লতিফ তারিন সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা করেছেন। মঙ্গলবার (১৬ এপ্রিল) বেলা ১১টায় উপজেলা কৃষকলীগ কার্যালয়ে এ মতবিনিময় সভা করেন। মতবিনিময় সভায় উপজেলা কৃষকলীগের সভাপতি রিয়াজুল মোল্লাহ, আওয়ামী লীগের নেতা হায়দার মোল্লাহ, সাবেক ছাত্রলীগ নেতা আব্দুল বাছেদ, উপজেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক আতাউর রহমান, মহিলালীগের নেত্রী আকলিমা ও সেতারা বেগম সহ শ্রমিক লীগ ও আওয়ামী লীগের অন্য দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

মেলার উদ্বোধন

বদলগাছী প্রতিনিধি

নওগাঁর বদলগাছীতে ৩ দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার শুভ উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (১৬ এপ্রিল) বেলা ১১টায় কৃষি অফিস চত্বরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ২০২৩-২০২৪ অর্থ বছরে আধুনিক প্রযুক্তি সম্প্রসারণের মাধ্যমে রাজশাহী বিভাগের কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় মেলার শুভ উদ্বোধন করেন প্রধান অথিতি নওগাঁ-৩ আসনের সংসদ সদস্য সৌরেন্দ্র নাথ চক্রবর্ত্তী। উদ্বোধনে উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল হাসান সোহাগের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা প্রকৌশলী সুমন কুমার দেবনাথসহ অন্যরা।

অবহিতকরণ কর্মশালা

উলিপুর প্রতিনিধি

কুড়িগ্রামের উলিপুরে পরিবার পরিকল্পনা কার্যক্রমে স্থায়ী ও দীর্ঘমেয়াদী পদ্ধতি বৃদ্ধির লক্ষ্যে সন্তুষ্ট এনএসভি-টিউবেকটমি গ্রহীতা বিষয়ক অবহিতকরণ কর্মশালা হয়েছে। মঙ্গলবার (১৬ এপ্রিল) বেলা ১১টায় গুনাইগাছ ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে ক্লিনিক্যাল কন্ট্রাসেপশন সার্ভিসেস ডেলিভারী প্রোগ্রাম, পরিবার পরিকল্পনা অধিদপ্তর, ঢাকার আয়োজনে, জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের বাস্তবায়নে এই অবহিতকরণ কর্মশালা হয়। কর্মশালায় জেলা পরিবার পরিকল্পনার উপ-পরিচালক মোদাব্বের হোসেন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন স্থানীয় সংসদ সদস্য সৌমেন্দ্র প্রসাদ পান্ডে গবা।

মানবধর্ম মেলা

উল্লাপাড়া প্রতিনিধি

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় দুই দিনব্যাপী মানবধর্ম মেলার উদ্বোধন করা হয়েছে। উপজেলার বন্যাকান্দি বাজারের কাছাকাছি মাঠে সোমবার (১৫ এপ্রিল) রাত ৮টার দিকে বিশ্বশান্তি বাস্তবায়ন সংঘ এর আয়োজনে এ মেলার উদ্বোধন করেন রিসার্চ ফেলো ও আদিবাসী গবেষণা পর্ষদের চেয়ারম্যান অধ্যাপক নজরুল ইসলাম। সৈয়দ রহমত উল্লাহ রাজনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন বিশিষ্ট নাট্যকার ও লেখক অধ্যাপক ড. রতন সিদ্দিকী, উম্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ফাহমিদা ইয়াসমিন কলি, জামালপুরের ইসলামপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম জামাল আব্দুন নাসেরসহ অন্যরা।

বর্ষপূতি উদযাপিত

ধনবাড়ী প্রতিনিধি

স্যাটেলাইট টেলিভিশন মাই টিভির ১৫তম বর্ষে পদার্পণ উপলক্ষে টাঙ্গাইলের মধুপুর ও ধনবাড়ীতে কেক কাটা, দোয়া ও আলোচনা সভার মধ্য দিয়ে বর্ষপূতি উদযাপিত হয়েছে। মঙ্গলবার দুপুরে ধনবাড়ী পৌরসভা হলরুমে মাই টিভির প্রতিনিধি হাফিজুর রহমানের আয়োজনে এ বর্ষপূর্তি অনুষ্ঠান উদযাপন করা হয়। কেক কেটে বর্ষপূতি অনুষ্ঠানের শুভ সূচনা করেন ধনবাড়ী পৌরসভার মেয়র মুহাম্মদ মনিরুজ্জামান বকল ও মাই টিভি’র প্রতিনিধি সাংবাদিক হাফিজুর রহমান। এ সময় ধনবাড়ী পৌর নির্বাহী কর্মকর্তা দেবাশীষ দাসসহ অন্যরা উপস্থিত ছিলেন।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সংক্ষিপ্ত খবরে সারাদেশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close