সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

  ১৬ এপ্রিল, ২০২৪

নারায়ণগঞ্জ

সোনারগাঁয়ে চাঁদা না দেওয়ায় বাবা-ছেলেকে পিটিয়ে আহত

ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জের সোনারগাঁ পৌরসভায় ৫ লাখ টাকা চাঁদা না পেয়ে এক বাড়ির মালিক রমজান আলী ও তার ছেলে আল আমিনকে পিটিয়ে আহত করার অভিযোগ পাওয়া গেছে। এ সময় ওই বাড়ির মালিককের কাছ থেকে নগদ ৫১ হাজার টাকা ছিনিয়ে নেয় অভিযুক্তরা।

এ ঘটনায় সোমবার (১৫ এপ্রিল) রাতে বাড়ির মালিক রমজান আলী বাদী হয়ে আটজনের নামে ও অজ্ঞাতনামা কয়েকজনের বিরুদ্ধে সোনারগাঁ থানায় একটি মামলা করেছেন। ঘটনার সময় ভাড়াটিয়া এক নারীকে টানা-হেঁচড়াসহ তার ঘরে হামলা করে টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

এর আগে প্রথমে শুক্রবার (১২ এপ্রিল) সন্ধ্যায় সোনারগাঁ পৌরসভার টিপরদী এলাকায় রমজান আলী বাড়িতে এই ঘটনায় ঘটে। পরে রবিবার একই বাড়িতে তার ছেলে মারধর করা হয়। রমজান আলী স্থানীয় তাজপুর গ্রামের বাসিন্দা। অভিযুক্ত নাঈম, সোহেল, পায়েল, হাবিব, মেহেদুল, রিফাত, সেলিম ও গোলাপ মিয়া টিপরদী এলাকার বাসিন্দা।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সোনারগাঁ পৌরসভার পুরান টিপরদী (এসিআই কো¤পানির ফটক সংলগ্ন) এলাকায় রমজান আলীর বাড়িতে প্রায় ১০টি পরিবার ভাড়া থাকে। গত শুক্রবার সন্ধ্যায় তিনি বাড়িতে ভাড়া তুলতে গেলে স্থানীয় ১০-১২ জনের একটি দল দেশীয় অস্ত্রসহ বাড়িতে ঢুকে। এ সময় তারা বাড়ির মালিক রমজান আলীকে পিটিয়ে আহত করে নগদ ৫১ হাজার টাকা ছিনিয়ে নেয়। পরে প্রাণনাশের ভয় দেখিয়ে আরো ৫ লাখ টাকা চাঁদা দাবি করে। এর এক পর্যায়ে দেলোয়ারা বেগম নামে ভাড়াটিয়া এক নারীকে টেনে-হেঁচড়ে শীলতাহানি ও ঘরের আলমারী ভেঙে নগদ ১০ হাজার টাকা ছিনিয়ে নিয়ে যায়।

এদিকে ওই ঘটনার পর রবিবার (১৪ এপ্রিল) সকালে রমজান আলীর ছেলে আল আমিন পুরান টিপরদীর বাড়ি দেখাশোনা করতে গেলে সন্ত্রাসীরা তাকে আটকে পিটিয়ে আহত করে। এ সময় তাকে প্রাণনাশের হুমকি দিয়ে মামলা না করার জন্য শাসিয়ে যায়।

রমজান আলী জানান, ৫ লাখ টাকা চাঁদার জন্য পরিকল্পিতভাবে তাকে ও তার ছেলেকে পিটিয়ে আহত করেছে। তার পাঞ্জাবি ছিড়ে নগদ ৫১ হাজার টাকা ছিনিয়ে নেয়। এছাড়া এক নারী ভাড়াটিয়ার শ্লীলতাহানী ও ১০ হাজার টাকা ছিনিয়ে নেয় তারা। এদিকে অভিযোগের বিষয়ে জানতে যোগাযোগের চেষ্টা করেও অভিযুক্তদের সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।

মামলার তথ্য নিশ্চিত করেন সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম কামরুজ্জামান জানান, ‘চাঁদার জন্য বাবা-ছেলেকে মারধরের বিষয়ে থানায় একটি মামলা নেওয়া হয়েছে। আসামিদের গ্রেপ্তার করতে পুলিশ ইতিমধ্যে বিভিন্ন এলাকায় অভিযান শুরু করেছে।’

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নারায়ণগঞ্জ,সোনারগাঁ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close