চট্টগ্রাম ব্যুরো

  ১৬ এপ্রিল, ২০২৪

চট্টগ্রাম প্রেস ক্লাবে নানা আয়োজনে পহেলা বৈশাখ উদযাপন

ছবি : প্রতিদিনের সংবাদ

নানা আয়োজনের মধ্যদিয়ে চট্টগ্রাম প্রেস ক্লাবে পহেলা বৈশাখ উদযাপন করা হয়েছে। অনুষ্ঠানমালায় ছিলো গান, আবৃত্তি, আড্ডা ও কথামালা।

প্রেস ক্লাব সভাপতি সালাহ উদ্দিন মো. রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক। সঞ্চালনায় ছিলেন ক্লাবের যুগ্ম সম্পাদক শহীদুল্লাহ শাহরিয়ার। আরো বক্তব্য দেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সাংস্কৃতিক সম্পাদক নাসির উদ্দিন হায়দার, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক রাশেদ রউফ, কথা সাহিত্যিক বিশ্বজিৎ চৌধুরী ও ওমর কায়সার।

সভাপতির বক্তব্যে সালাহ্উদ্দিন মো. রেজা বলেন, পহেলা বৈশাখ বাঙালির সার্বজনীন একটি লোক উৎসব। কল্যাণ ও নতুন জীবনের প্রতীক হলো নববর্ষ যা অতীতের ভুল-ত্রুটি ও ব্যর্থতার গ্লানি ভুলে নতুন করে সুখ-শান্তি ও সমৃদ্ধির বার্তা দেয়।

স্বাগত বক্তব্যে সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক বলেন, পহেলা বৈশাখ বাঙালির সার্বজনীন উৎসব। ঈদের আনন্দের পাশাপাশি পহেলা বৈশাখের বর্ণিল উৎসবে মেতেছে সারা দেশ। সেই উৎসবে সামিল চট্টগ্রাম প্রেস ক্লাবের সদস্য এবং তাঁদের পরিবার।

অনুষ্ঠানে একক ও দলীয় গান, আবৃত্তি এবং নানা সাংস্কৃতিক পরিবেশনায় ছিলেন উদীচী চট্টগ্রাম জেলা সংসদ, ছন্দানন্দ সংগীত পরিষদ, উচ্চারক আবৃত্তিকুঞ্জ, লোক সংগীত গবেষক ইকবাল হায়দার, সংগীত শিল্পী ফাতেমা তুজ জোহরা ঝর্ণা, গীতা আচার্য, সাংবাদিক বিশ্বজিৎ চৌধুরী এবং নাসির উদ্দিন হায়দার, প্রত্যয় বড়ুয়া অভি, মম প্রমুখ।

এসময় চট্টগ্রাম প্রেস ক্লাবের সিনিয়র সহসভাপতি চৌধুরী ফরিদ, সহসভাপতি মনজুর কাদের মনজু, ক্রীড়া সম্পাদক এম সরওয়ারুল আলম সোহেল, গ্রন্থাগার সম্পাদক কুতুব উদ্দিন, প্রচার ও প্রকাশনা সম্পাদক খোরশেদুল আলম শামীম, কার্যকরী সদস্য জসীম চৌধুরী সবুজ, মো. আইয়ুব আলী’সহ বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বৈশাখ উদযাপন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close