রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি

  ১৬ এপ্রিল, ২০২৪

রাজারহাটে চাকিরপশার বিল পরিস্কার শুরু

রাজারহাটের চাকিরপশার বিল পরিস্কারে কচুরিপানা তুলছেন একদল শ্রমিক। ছবি: প্রতিদিনের সংবাদ

কুড়িগ্রামের রাজারহাটের চাকিরপশার বিল পরিস্কার করার লক্ষ্যে কচুরিপানা উত্তোলন শুরু হয়েছে। মঙ্গলবার (১৬ এপ্রিল) সকালে এর উদ্বোধন করেন রাজারহাট ইউপি চেয়ারম্যান এনামুল হক।

জানা যায়, উপজেলার চারটি মৌজা (সদাগড়, খালিসা, চাঁন্দামারী, নাফাডাঙ্গা) নিয়ে এই বিলের অবস্থান। বিলটি কচুরিপানায় পরিপূর্ণ থাকায় এলাকাবাসী নানাবিধ সমস্যায় পড়তেন। কচুরিপানার কারণে বিলটির কয়েক একর জমি এই মৌসুমে অনাবাদী পড়ে থাকে। বিলটি পরিস্কার করা এলাকাবাসীর দীর্ঘ দিনের দাবি। বিশেষ করে এলাকার মৎস্যজীবীরা মাছ স্বীকার করে সংসার পরিচালনার ক্ষেত্রে অনেক কষ্ট করতে হয়। বিলটির বেশিরভাগ জমি দখলদারদের দ্বারা ক্ষত-বিক্ষত। এখানকার পানি সেচ দিয়ে একরের পর একর জমিতে বোরো আবাদ করা হচ্ছে। এই বিলের পানি অন্যান্য কাজে ব্যবহারের অনুপযোগী। বিলটির তলদেশ ভরাট হওয়ায় দেশী মাছের প্রজনন অর্ধেকের কমে নেমে এসেছে বলে অভিযোগ করেছেন স্থানীয় মৎস্যজীবীরা।

এলাকাবাসী বিল সংশ্লিষ্ট আবেদ আলী বলেন, ‘বিলটি পরিস্কার করা আমাদের প্রাণের দাবি ছিল কাজ শুরু হওয়ায় আমরা খুশি।’

রাজারহাট ইউপি চেয়ারম্যান জনাব এনামুল হক জানান, বিলটি পরিস্কার করা ও বিনোদনের জন্য স্থাপনা নির্মাণ করা এলাকাবাসীর দীর্ঘ দিনের দাবি। সীমিত সামর্থ্য নিয়ে বিলটি পরিস্কারের কাজ শুরু করেছি, আমার প্রচেষ্টা অব্যাহত থাকবে।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কুড়িগ্রাম,রাজারহাট
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close