শামীম হোসেন সামন, নবাবগঞ্জ (ঢাকা)

  ১৫ এপ্রিল, ২০২৪

বারুয়াখালীর প্রথম জামে মসজিদ পুনর্নির্মাণ হচ্ছে, ব্যয় ১ কোটি ২০ লাখ টাকা

ছবি: প্রতিদিনের সংবাদ

ঢাকার নবাবগঞ্জ উপজেলার বারুয়াখালী প্রথম জামে মসজিদ পুনর্নির্মাণ করা হচ্ছে। এতে ব্যয় ধরা হয়েছে প্রায় ১ কোটি ২০ লাখ টাকা।

মসজিদ কার্যকরি কমিটির সভাপতি শেখ আব্দুর রহমান জানান, উপজেলার বারুয়াখালী ইউনিয়নের বারুয়াখালী গ্রামে এটাই প্রথম জামে মসজিদ। মসজিদ নির্মাণের জন্য জমি দান করেন স্থানীয় বাসিন্দা ফেলরুন্নেসা। এবার মসজিদের পুনর্নির্মাণ করা হচ্ছে। ২০২৫ সালের ডিসেম্বরের মধ্যে এই নির্মাণকাজ শেষ হবে বলে আশা করা হচ্ছে।

এর আগে, ২৯ মার্চ (শুক্রবার) মসজিদের পুনর্নির্মাণের কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। ওই দিন জুমআর নামাজের পর ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষ্যে দোয়া ও মোনাজাতের আয়োজন করে মসজিদ কার্যকরি কমিটি। পুনর্নির্মাণ কাজের উদ্বোধন করেন প্রধান উপদেষ্টা এবং ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) সাবেক ভিসি ড. ছবদার আলী।

উদ্বোধনের সময় মসজিদ কার্যকরি কমিটির সভাপতি শেখ আব্দুর রহমান ছাড়াও উপস্থিত ছিলেন সিনিয়র সহ-সভাপতি মঞ্জুর আলম নাহিদ, সহ-সভাপতি জাফর আলী, মুনছের আলী বেপারী ও আজহার মোল্লা; সাধারণ সম্পাদক শহিদুর রহমান খান (মিরাজ), সহ-সাধারণ সম্পাদক মোশারফ হোসেন ও শেখ জামান উদ্দিন, সাংগঠনিক সম্পাদক আবদুর রহিম, কোষাধ্যক্ষ মোহাম্মদ সজিব খান, মসজিদ পুনর্নির্মাণ কমিটির সভাপতি বোরহান উদ্দিন দেওয়ান, সদস্য মিরাজ খান, সদস্য শেখ মাসুম, সদস্য শেখ ইমরান, সদস্য শেখ রবিউল ইসলাম।

উপস্থিত ছিলেন বারুয়াখালী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান এম এ বারী বাবুল মোল্লা, মো. রউশন আলী, সাবেক ইউপি সদস্য মো. সিরাজ খান, শেখ আরশেদ আলী, মো. মজিবুর রহমান, মো. শাহাবুদ্দিন, মো. আমজাদ হোসেন বেপারী।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বারুয়াখালী এতিমখানা ও মাদ্রাসার সভাপতি আব্দুল কুদ্দুস ভূঁইয়া, সহসভাপতি মো. ফেরদৌস খান বাবুল, মো. জাহাঙ্গীর আলম খান খোকন, মো. মশিউর রহমান খান আজাদ, মো. আলম শিকদার, প্রবাসী শেখ মোকতার হোসেন, শেখ জামাল, শেখ রাজ্জাক, শেখ ইব্রাহিম। মোনাজাতে অংশগ্রহণ করেন মাওলানা জালালউদ্দিন ও মাওলানা খবিরুদ্দিনসহ এলাকার মুরুব্বিরা।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঢাকা,নবাবগঞ্জ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close