reporterঅনলাইন ডেস্ক
  ১৪ এপ্রিল, ২০২৪

দুর্গম চরে আটকা পড়ে ৯৯৯-এ কল, ৮০ জনকে উদ্ধার করলো নৌ-পুলিশ

লক্ষ্মীপুরের রামগতিতে মেঘনা নদী বেষ্টিত দুর্গম চর আবদুল্লাহতে আটকা পড়া প্রায় ৮০ জন দর্শনার্থীকে জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে কল পেয়ে উদ্ধার করেছে নৌ-পুলিশ। রবিবার (১৪ এপ্রিল) সন্ধ্যায় রামগতির বড়খেরী নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) ফেরদৌস আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে শনিবার (১৩ এপ্রিল) দিবাগত রাতে তাদেরকে রামগতির নদী বেষ্টিত ইউনিয়ন ও দুর্গম চর আবদুল্লাহ থেকে ট্রলারযোগে আটকাপড়া দর্শনার্থীদের উদ্ধার করা হয়। পরে তারা নিজ নিজ বাড়িতে চলে যান।

রামগতির বড়খেরী নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) ফেরদৌস আহমেদ জানান, দর্শনার্থীরা চরে ঘুরতে যায়। সেখানে তারা নদীর তীর থেকে একটু দূরে চলে যান। পরে তীরে এসে আর নৌকা-ট্রলার পাচ্ছিলেন না। এতে তারা সেখানে আটকা পড়েন। তাদের মধ্যে নারী ও শিশু ছিল। ওই চর এমনিতে অনিরাপদ। রাতে আরও বেশি অনিরাপদ। এতে আটকাপড়াদের একজন ৯৯৯-এ কল দিয়ে উদ্ধারের আকুতি জানায়।

তিনি আরও বলেন, শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে আমাদেরকে অবহিত করা হয়। পরে তিনটি ট্রলার নিয়ে তাদের সকলকে উদ্ধার করে আনা হয়। রাত সাড়ে ৮টার দিকে উদ্ধার অভিযান শেষ হয়।

প্রসঙ্গত, লক্ষ্মীপুরের রামগতির আলেকজান্ডার মেঘনা নদীর বেড়িবাঁধে বিভিন্নস্থান থেকে দর্শনার্থীরা এসে ভিড় করে। এদের অনেকেই ট্রলার কিংবা নৌকা করে মেঘনা নদী পাড়ি দিয়ে বিভিন্ন চরে ঘুরতে যায়।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close