বাগেরহাট প্রতিনিধি

  ০৪ এপ্রিল, ২০২৪

রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রে ডাকাতির চেষ্টা : গুলিবিদ্ধ ১, আটক ১১

ছবি: প্রতীকী

বাগেরহাটের রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রে ডাকাতি চেষ্টার ঘটনায় ১১ জনকে আটক করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার সকাল পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে জিজ্ঞাসাবাদের জন্য এদের আটক করে রামপাল থানা পুলিশ। এছাড়া এ ঘটনায় গুলিবিদ্ধ অবস্থায় ডাকাত দলের অজ্ঞাতনামা এক সদস্য খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন বলে জানিয়েছে পুলিশ। এ ঘটনায় আহতরা হলেন- রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের সিকিউরিটি সুপারভাইজার মো. আকরাম, নিরাপত্তাকর্মী সাইদুল ইসলাম, মিন্টু বৈরাগী, ব্রজেন মন্ডল ও আনসার সদস্য কামাল পাশা।

তবে এ ঘটনাকে ডাকাতি হিসাবে দেখছে না পুলিশ। তারা বলছে, সঙ্ঘবদ্ধ একটি চোর চক্র দীর্ঘদিন ধরে রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের লোহার মালামাল চুরি করে আসছে। এই চোর চক্রের সদস্যরা এ ঘটনা ঘটিয়েছে।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) দুপুরে বাগেরহাট পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার রাসেলুর রহমান। তিনি জানান, বুধবার রাত দশটার দিকে ৩০ থেকে ৪০ জনের অজ্ঞাতনামা একটি সঙ্ঘবদ্ধ চর চক্র মেটেরিয়াল ইয়ার্ডের ৩ নম্বর টাওয়ারের পাশ থেকে বিদ্যুৎকেন্দ্রে ঢোকে। এ সময় তাপবিদ্যুৎ কেন্দ্রের নিজস্ব সেনটি সিকিউরিটি সদস্যরা চোরদের দেখতে পেয়ে ডাক চিৎকার দেয়। আনসার সদস্যরা এগিয়ে এলে তারা লোহার রডসহ দেশীয় অস্ত্র দিয়ে তাদের ওপরও হামলা চালায়। এ সময় চোরদের হাত থেকে বাঁচতে আনসার সদস্য কামাল পাশা ৩০ রাউন্ড ফাঁকা গুলি করে। পরে চোরেরা দৌড়ে বিদ্যুৎ কেন্দ্রের পাশ দিয়ে কাশবন জঙ্গলে পালিয়ে যায়। পরে আহত নিরাপত্তা কর্মী ও আনসের সদস্যদের উদ্ধার করে রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের নিরাময় হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ ভর্তি করা হয়। এ বিষয়ে পরবর্তী আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

পিডিএস/জেডকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাগেরহাট,রামপাল,ডাকাতি,চেষ্টা,আটক,গুলিবিদ্ধ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close