রবিউল ইসলাম, পত্নীতলা (নওগাঁ)

  ০৪ এপ্রিল, ২০২৪

উপজেলা পরিষদ নির্বাচন

পত্নীতলায় সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাঁপ

ছবি: প্রতিদিনের সংবাদ

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে মাঠে নেমেছেন নওগাঁর পত্নীতলা উপজেলার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীরা। এবারের নির্বাচনে দলীয়ভাবে মনোনয়ন না দেওয়ার সিদ্ধান্তের কারণে অনেকেই প্রার্থী হওয়ার আশায় প্রচার শুরু করেছেন।

চেয়ারম্যান পদে ২ জন সম্ভাব্য প্রার্থী ইতোমধ্যে ভোটারদের আকৃষ্ট করতে নিজেদের পরিচয় তুলে ধরছেন এবং ভোটারদের সঙ্গে কুশল বিনিময় করে দোয়া কামনা করছেন। বিভিন্ন হাট-বাজারে গিয়ে প্রার্থিতা জানান দিয়ে ভোটারদের সঙ্গে সম্পর্ক গড়ার চেষ্টা করছেন। কেউ কেউ এলাকার ধর্মীয়, সামাজিক ও রাজনৈতিক কর্মকাণ্ডে অংশগ্রহণ করে ভোটারদের কাছে টানার চেষ্টা করছেন। সম্ভাব্য প্রার্থীদের এমন আগাম প্রচারে সরব হয়ে উঠেছে পুরো পত্নীতলা উপজেলা।

এদিকে নির্বাচন ঘনিয়ে আসায় প্রার্থীর কর্মী-সমর্থকরাও তাদের পছন্দের ব্যক্তির জন্য দোয়া চেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচার চালাচ্ছেন। কিছু কিছু প্রার্থী উঠান বৈঠক ও কর্মী সমাবেশও শুরু করছেন।

আসন্ন নির্বাচনে পত্নীতলা উপজেলায় চেয়ারম্যান পদের সম্ভাব্য প্রার্থীরা হলেন- পত্নীতলা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান আব্দুল গাফফার ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক চৌধুরী।

অপরদিকে ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন- পত্নীতলা উপজেলা পরিষদের বর্তমান ভাইস চেয়ারম্যান আব্দুল আহাদ রাহাত, উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক দিলিপ চৌহান, নাদৌড় শেখ রাসেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মিজানুর রহমান বকুল, নওগাঁ জেলা পশ্চিম বাংলাদেশ জামায়াতে ইসলামী সহকারী সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল মুকিম।


  • প্রথম ধাপে ভোটগ্রহণ হবে আগামী ৮ মে
  • উপজেলা পরিষদ নির্বাচনে আগাম প্রচারে সরব পত্নীতলা
  • উঠান বৈঠক ও কর্মী সমাবেশও করছেন কিছু প্রার্থী

মহিলা ভাইস চেয়ারম্যান পদের সম্ভাব্য প্রার্থীরা হলেন- উপজেলা পরিষদের বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজাতুল কোবরা মুক্তা ও উপজেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক সাবিনা আক্তার।

সরেজমিন পত্নীতলা উপজেলা ঘুরে দেখা যায়, উপজেলার সব ইউনিয়নে নির্বাচনি হাওয়া বইতে শুরু করেছে। প্রার্থী, প্রার্থীর কর্মী-সমর্থক ও সাধারণ মানুষের গায়েও লেগেছে নির্বাচনি হাওয়া।

তবে ভোট নিয়ে সাধারণ মানুষের অভিযোগের শেষ নেই। তাদের মতে, নির্বাচন এলেই কেবল নেতাদের পা পড়ে প্রত্যন্ত অঞ্চলের জনপদে। নির্বাচন ঘনিয়ে এলে প্রার্থী এবং তাদের সমর্থকদের আনাগোনা বেড়ে যায়। নির্বাচন চলে গেলে এসব নেতারা তাদের আর খোঁজখবর রাখে না। তবে এবারের নির্বাচন প্রার্থীদের জনপ্রিয়তা যাচাইয়ের নির্বাচন হবে। কারণ দলীয় মনোনয়ন দেওয়া না হলে যোগ্য প্রার্থীকে নির্বাচিত করতে ভোট দিতে পারবেন বলেও জানান তারা।

জানা যায়, প্রথম ধাপে আগামী ৮ মে নওগাঁর পত্নীতলা উপজেলায় ভোটগ্রহণ হবে। ১১টি ইউনিয়ন নিয়ে পত্নীতলা উপজেলা পরিষদ গঠিত। এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ১ হাজার ৯২০ জন । এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৮৯০ জন ও নারী ভোটার ১ লাখ ১ হাজার ৩০ জন।

পিডিএস/জেডকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নওগাঁ,পত্নীতলা,উপজেলা পরিষদ,নির্বাচন,পার্থী,দৌড়ঝাঁপ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close