উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি

  ০৩ এপ্রিল, ২০২৪

উলিপুরে বিক্রি হওয়া নবজাতক ফিরে পেলো পরিবার

ছবি : প্রতিদিনের সংবাদ

কুড়িগ্রামের উলিপুরে এক নবজাতক সন্তানকে বিক্রির অভিযোগ উঠেছে মায়ের বিরুদ্ধে। একটি বেসরকারি হাসপাতালে সিজারের বিল পরিশোধ করতে না পারায় এ সিদ্ধান্ত নেন তিনি। ওই মায়ের নাম শিরিনা বেগম, তিনি উপজেলার দলদলিয়া ইউনিয়নের চাপড়ার পার গ্রামে সিরাজুল ইসলামের মেয়ে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, শিরিনার সঙ্গে রাজারহাট উপজেলার মনারকুটি গ্রামের গোলাম হোসেনের বিয়ে হয়। গত কয়েক মাস আগে দাম্পত্য জীবনে কলহের জের ধরে বাবার বাড়িতে অবস্থান করেছেন তিনি। গত ২৩ মার্চ উলিপুরের একটি বেসরকারি হাসপাতালে সিজারের মাধ্যমে পুত্রসন্তানের জন্ম দেন শিরিনা। দীর্ঘদিন ধরে স্বামী গোলাম হোসেন খোঁজ-খবর না নেওয়ায় বাধ্য হয়ে সিজারের টাকা পরিশোধের জন্য গত ২৬ মার্চ সন্তানটিকে বিক্রি করে দেন শিশুটির মা।

বিষয়টি নবজাতকের বাবা হাবিবুর রহমান জানতে পেরে বুধবার (৩ এপ্রিল) দুপুরে সন্তানকে ফিরে পেতে উলিপুর থানায় একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগের ভিত্তিতে উলিপুর থানা পুলিশ গোপন সংবাদ ভিত্তিতে পার্শবর্তী রাজারহাট উপজেলার নাজিমখান ইউনিয়নের রামশিং মুন্সি পাড়া এলাকার পারভিন আক্তারের (৩০) কাছ থেকে বাচ্চাটি উদ্ধার হয়।

এ সময় জানা যায়, এক লাখ টাকায় শিশুটি কিনে নিয়েছিলেন তারা। পরে নারী, শিশু সার্ভিস ডেস্কের মাধ্যমে নবজাতকে উদ্ধার করে তার প্রকৃত বাবা-মায়ের কাছে ফিরিয়ে দেয় পুলিশ।

উলিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মর্তুজা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, শিশুটিকে উদ্ধারের পর তার বাবা-মায়ের হাতে তুলে দেওয়া হয়েছে। সন্তানকে ফিরে পেয়ে আনন্দিত তারা। এ সময় স্বামী-স্ত্রীর দীর্ঘ দিনের বিবাদ মিমাংসা করে দেওয়া হয়।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নবজাতক,উলিপুর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close