নাগেশ্বরী (কুড়িগ্রাম) প্রতিনিধি

  ০৩ এপ্রিল, ২০২৪

কুড়িগ্রামের নাগেশ্বরী

অসচ্ছল পরিবার পেল ৬ টাকায় ব্যাগভর্তি বাজার

ছবি: প্রতিদিনের সংবাদ

কুড়িগ্রামের নাগেশ^রীতে অসচ্ছল ও নিম্ন আয়ের মানুষের মধ্যে ৬ টাকায় ব্যাগভর্তি সবজি বিক্রি করেছে ‘ফাইট আনটিল লাইট’ (ফুল) নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। রমজান মাসের এই ঊর্ধ্বমূখী বাজারে মাত্র ৬ টাকায় ব্যাগভর্তি সবজির বাজার কিনতে পেরে খুশি নিম্ন আয়ের মানুষ। বুধবার (৩ এপ্রিল) দুপুর ১২টায় উপজেলা অফিসার্স ক্লাবের সামনে এসব সবজি বিক্রির উদ্বোধন করেন উপেজলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সিব্বির আহমেদ।

উদ্বোধনে উপস্থিত ছিলেন পৌরসভার মেয়র মোহাম্মদ হোসেন ফাকু, সমাজসেবা কর্মকর্তা জামাল হোসেন, সংগঠনটির নির্বাহী পরিচালক আব্দুল কাদেরসহ অন্যরা।

জানা যায়, উদ্বোধনী দিনে নাগেশ^রী পৌরসভা এলাকার ২ শতাধিক দরিদ্র ও নিম্ন আয়ের মানুষের মধ্যে ১ কেজি করে আলু, গাজর, বেগুন, ঢেঁড়স, করলা, শসা ও একটি করে মিষ্ট কুমড়া এবং বাঁধাকপি বিক্রি করে সংগঠনটি। যার বাজার মূল্য প্রায় ৩০০ টাকা। মাত্র ৬ টাকার মধ্যে এতগুলো সবজি কিনতে পেরে খুশি ক্রেতারা। তারা জানান রমজানের এই ঊর্ধ্বমুখী বাজারে ৮ প্রকার সবজি তাদের সংসারে ৫ থেকে ৭ দিনের সবজি বাজারের খোরাক জোগাবে।

সবিজি ক্রেতা আদরী বেগম ও জোসনা বেগম জানায়, তারা কখনো একবারে এত টাকার বাজার কিনতে পারেনি। আজ ৬ টাকায় এতগুলো বাজার করতে পেরেছে বলে অনেক খুশি তারা।

বাহাদুর আলী নামের আরেকজন ক্রেতা জানান, বর্তমান সময়ে ৫০০টাকা নিয়ে বাজারে গেলে ব্যাগের তলাই ঢাকে না। এমন উদ্যোগ আসলেই প্রশংসনীয়।

ফাইট আনটিল লাইট (ফুল) এর নির্বাহী পরিচালক আবদুল কাদের জানান, অসচ্ছল ও নিম্ন আয়ের মানুষের জন্য বিভিন্ন সেবামূলক কাজ করে আসছে তাদের এই সংগঠন। এর আগে তারা ২ টাকায় ৮০ টাকার ইফতার বিক্রি, ১০ টাকায় শাড়ি-লুঙ্গি বিক্রিসহ বিভিন্ন কল্যাণমূলক কাজ করেছে। এসব কার্যক্রম অব্যাহত রয়েছে। তারই অংশ হিসেবে ৬ টাকায় সবজি বিক্রি করছি। উপজেলার ৩ হাজার পরিবারের মধ্যে ৬ টাকার সবজি বিক্রি কার্যক্রম অব্যাহত থাকবে। তারা মূলত ত্রাণ প্রথা থেকে মানুষকে বেড়িয়ে এসে সম্মানের সঙ্গে বাঁচবার জন্য এসব কার্যক্রম চালিয়ে যাচ্ছেনে তারা।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কুড়িগ্রাম,নাগেশ্বরী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close