খাগড়াছড়ি প্রতিনিধি

  ০১ এপ্রিল, ২০২৪

খাগড়াছড়িতে বৈসাবি মেলার শুরু

খাগড়াছড়িতে ১২ দিনব্যাপী বৈসাবি মেলা শুরু হয়েছে। সোমবার (১ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৬টায় প্রধান অতিথি খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু এ মেলা উদ্বোধন করেন

শহরের নিউজিল্যান্ড সড়কের মুখে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে বৈসাবি মেলা উদ্বোধন শেষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এ সময় জেলা পরিষদ সদস্য অ্যাড. আশুতোষ চাকমা, জেলা পরিষদের সদস্য ক্যজরী মারমা, জেলা পরিষদের সদস্য শতরুপা চাকমা, নিলোৎপল খীসা, সাবেক জেলা পরিষদ সদস্য বুদ্ধ লাল চাকমা, হেডম্যান এসোসিয়েশন সভাপতি রণিক ত্রিপুরা, কমলছড়ি ইউপি চেয়ারম্যান সুনীল চাকমা এতে উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, খাগড়াছড়ি এই প্রথম একটি বৈসাবি মেলা অনুষ্ঠিত হচ্ছে এর আগে হয়নি। এ বৈসাবি মেলার মধ্য দিয়ে পাহাড়ের সকল সম্প্রদায়ের মেলবন্ধন অক্ষুন্ন থাকবে। নিজ নিজ সংস্কৃতি, ঐতিহ্যকে ধরে রেখে শান্তি-শৃঙ্খলা বজায় রেখে ভ্রাতৃত্বের বন্ধন অটুট রাখতে সকলের প্রতি আহবান জানান নেতৃবৃন্দরবা।

এই বৈসাবী মেলায় নানা রকমারী পণ্য সামগ্রীর বিক্রয়ের ৬৮টি স্টল বসেছে। মেলায় ঐতিহ্যবাহী পাহাড়িদের পণ্য সামগ্রীসহ নানা উপকরণ। পাহাড়ের সংস্কৃতি, বিনোদন, ঐহিত্য তুলে ধরার পাশাপাশি রকমারি পণ্য, খাবার, মেলা চলাকালীন সাংস্কৃতিক সন্ধ্যা, আকর্ষণীয় লটারির আয়োজন করা হয়েছে। মেলার পাশে শিশুদের জন্য নাগরদোলা, রেলগাড়ির আয়োজন করা হয়।

বৈসাবি উৎসব আয়োজন কমিটির আয়োজনে ১লা এপ্রিল থেকে ১২ এপ্রিল পর্যন্ত ১২ দিনব্যাপী চলবে বলে জানিয়েছেন আয়োজকরা।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বৈসাবি মেলা,খাগড়াছড়ি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close