মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি

  ০১ এপ্রিল, ২০২৪

মুরাদনগর

খবর প্রকাশের পর খিড়া নদীর বাঁধ অপসারণ 

খবর প্রকাশের পর অপসারণ করা হচ্ছে খিড়া নদীর বাঁধ -প্রতিদিনের সংবাদ

দৈনিক পত্রিকায় খবর প্রকাশের পর কুমিল্লার মুরাদনগরের দারোরা ইউনিয়নে খিড়া নদীর বাঁধ অপসারণ করেছে প্রশাসন। গত রবিবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ভারপ্রাপ্ত ও সহকারী কমিশনার (ভূমি) নাসরিন সুলতানা নিপা এই বাঁধ অপসারণ করেন। এ সময় ঘটনাস্থলে সংশ্লিষ্ট কাউকে না পাওয়ায় শাস্তির আওতায় আনা সম্ভব হয়নি।

জানা গেছে, ‘উর্বর মাটি ইটভাটায় নিতে নদীতে বাঁধ’ শিরোনামে দৈনিক প্রতিদিনের সংবাদ পত্রিকাসহ বেশকিছু গণমাধ্যমে খবর প্রকাশ হয়। এরপরেই দারোরা ইউনিয়নে খিড়া নদীর বাঁধ অপসারণ করেছে প্রশাসন। রবিবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) নাসরিন সুলতানা নিপা এই অভিযান চালান।

এর আগে, দারোরা ইউনিয়নের দারোরা-কৃষ্ণপুর সড়কের কাজিয়াতল পূর্ব পাড়া জব্বার হাজীর বাড়ির পাশের খিড়া নদীতে বাঁধ নির্মাণ করে ফসলি জমির মাটি কেটে ইটভাটায় বিক্রি করছিলেন স্থানীয় ইউপি সদস্য হাবিবুর রহমান। পানি চলমান নদীতে বাঁধ নির্মাণের ফলে ব্যাহত হচ্ছিল কৃষি জমির সেচ কার্যক্রম।

মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন সুলতানা নিপা বলেন, খিড়া নদীর বাঁধ অপসারণের মাধ্যমে পানি প্রবাহ স্বাভাবিক করা হয়েছে। ঘটনাস্থলে কাউকে না পাওয়ায় শাস্তির আওতায় আনতে পারিনি। এমন অভিযান অব্যাহত থাকবে।

পিডিএস/এস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পত্রিকায় খবর প্রকাশ,কুমিল্লার মুরাদনগর,খিড়া নদী
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close