গোপালগঞ্জ প্রতিনিধি

  ০৩ মার্চ, ২০২৪

গোপালগঞ্জে সেবায়েত হত্যাসহ হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার প্রতিবাদ

ছবি: প্রতিদিনের সংবাদ

গোপালগঞ্জে সংখ্যালঘুদের ওপর নির্যাতন, হামলা এবং জমি দখলের অপচেষ্টার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে হিন্দু সম্প্রদায়ের লোকজন। রবিবার (৩ মার্চ) বেলা ১১টায় স্থানীয় প্রেসক্লাবের সামনে সদর উপজেলার চেচানিয়াকান্দি হরিচাঁদ-গুরুচাঁদ সেবা সংঘের উদ্যোগে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ হয়। পরে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে স্মারকলিপি দেওয়া হয়।

হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ গোপালগঞ্জ জেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা প্রদীপ কুমার বিশ্বাস পল্টুর সভাপতিত্বে ও পৌর আওয়ামী লীগের প্রচার সম্পাদক টিটো বৈদ্যের সঞ্চালনায় বক্তব্য দেন হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ জেলা শাখার সাধারণ সম্পাদক দুলাল চন্দ্র বিশ্বাস, পুজা উদযাপন পরিষদ জেলা শাখার সাধারণ সম্পাদক মনিন্দ্রনাথ বাড়ৈ মনি, রঘুনাথপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সরোজ কান্তি বিশ্বাস খোকন, গোপালগঞ্জ কেন্দ্রীয় কালিবাড়ীর সভাপতি রমেন্দ্রনাথ সরকার, খাটরা সার্বজনীন কালিবাড়ীর সাধারণ সম্পাদক উজ্জ্বল বিশ্বাস, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নীতিশ রায়, নদী ঘোষ প্রমুখ।

প্রায় ঘণ্টাব্যাপী মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, গত ২৭ ফেব্রুয়ারি মঙ্গলবার বিকেলে ওই এলাকার শাহজাহান কাজী ও তার ছেলে আলম কাজীর নেতৃত্বে তাদের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে জমি জবরদখল করার উদ্দেশ্যে বিনয় হীরা ও তার লোকজনের ওপর হামলা চালিয়ে জখম করে। এতে স্থানীয় কাউন্সিলরসহ অন্তত ৫০ জন আহত হন। এ ঘটনায় গোপালগঞ্জ সদর থানায় মামলা হলেও এখন পর্যন্ত কেউ গ্রেপ্তার হয়নি।

গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিচুর রহমান বলেন, হামলা ও মারামারির ঘটনায় উভয় পক্ষই মামলা করেছেন। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

পিডিএস/জেডকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গোপালগঞ্জ,হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ,মানববন্ধন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close