মানিকগঞ্জ প্রতিনিধি

  ০৩ মার্চ, ২০২৪

মানিকগঞ্জে অনিয়মসহ জনবল সংকটে তিন হাসপাতাল বন্ধ

ছবি: প্রতিদিনের সংবাদ

মানিকগঞ্জে বেসরকারি হাসপাতালে নিয়মিত ডিউটি চিকিৎসক, প্রশিক্ষিত নার্স ও দক্ষ জনবলসহ নানা অনিয়মের অভিযোগে তিনটি বেসরকারি হাসপাতালের কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছে।

রবিবার (৩ মার্চ) দুপুরে মানিকগঞ্জের সিভিল সার্জন মোয়াজ্জেম আলী খান চৌধুরীর নেতৃত্বে মানিকগঞ্জ শহরে অভিযান চালিয়ে হাসপাতালগুলোর কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়।

হাসপাতালগুলো হচ্ছে, মানিকগঞ্জ বাসস্ট্যান্ড এলাকার মা ও শিশু হাসপাতাল, প্রাইম জেনারেল হাসপাতাল এবং ফিরোজা জেনারেল হাসপাতাল।

সিভিল সার্জন মোয়াজ্জেম আলী খান চৌধুরী জানান, হাসপাতালগুলোতে নিয়মিত ডিউটি ডাক্তার, প্রশিক্ষত নার্স, টেকনোলোজিস্ট, টেকনিশিয়ানসহ দক্ষ জনবল না থাকায় এবং নানা অনিয়মের অভিযোগের ভিত্তিতে হাসপাতালের কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

মোয়াজ্জেম আলী আরো জানান, পরবর্তীতে হাসপাতাল পরিচালনা কমিটি যদি নিয়ম অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পারে এবং আমাদের অবগত করে। তাহলে তদন্ত করে দেখে, সবকিছু ঠিক থাকে পুনরায় হাসপাতালের কার্যক্রম চালু করতে পারবে। তা না হলে হাসপাতাল বন্ধ থাকবে। জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

অভিযানে সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা লুৎফর রহমান, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল কর্মকর্তা (টিবি ও লেপ্রসি) আল আমীনসহ অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মানিকগঞ্জ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close