কসবা (ব্রা‏হ্মণবাড়িয়া) প্রতিনিধি

  ০২ মার্চ, ২০২৪

বেইলি রোডে বহুতল ভবনে অগ্নিকান্ড

কসবার আশরাফুলের বাড়িতে শোকের মাতম

ছবি : প্রতিদিনের সংবাদ

বে-সরকারি বিশ্ববিদ্যালয় আইইউবি থেকে ইঞ্জিনিয়ারিং শেষ করে মাত্র তিন মাস আগে চাকরিতে যোগদান করেছিলেন আশরাফুল। রাজধানী ঢাকার বেইলি রোডে বহুতল ভবনে অগ্নিকান্ডে নিহত ব্রা‏হ্মণবাড়িয়ার কসবার সেই আশরাফুলের বাড়িতে চলছে শোকের মাতম। বৃদ্ধা মা ছেলের লাশ দেখে বারবার মুর্ছা যাচ্ছিলেন। শুক্রবার (১ মার্চ) বাদ জুমা জানাজার নামাজ শেষে গ্রামের পারিবারিক কবরস্থানে তার লাশ দাফন করা হয়।

নিহত মো. আশরাফুল ইসলাম ওরফে আসিফ (২৪) ব্রা‏হ্মণবাড়িয়ার কসবা উপজেলার কাইমপুর ইউনিয়নের কাইমপুর পূর্বপাড়ার মৃত জহিরুল ইসলামের ছেলে। তিনি তিন ভাই আর এক বোনের মধ্যে সবার ছোট ছিলেন।

আশরাফুল ইসলামের দুই বছর আগে বাবা মারা যায়। তিনি আইইউবি থেকে ইঞ্জিনিয়ারিং শেষ করে মাত্র তিন মাস আগে বেইলি রোডের সেই তিন তলায় ইলিন ব্যান্ডে খন্ড কালিন চাকরিতে যোগদান করেন।

বড় ভাই মো. তরিকুল ইসলাম ঢাকায় ব্যবসা করেন। পরিবার নিয়ে তিনি ঢাকায় থাকেন। আরেক ভাই আরিফুল ইসলাম গ্রামের বাড়িতে থাকেন। বড় ভাই তরিকুল ইসলামের সাথেই থাকতেন আশরাফুল।

গত বৃহস্পতিবার বেইলি রোডের বিল্ডিংয়ে ইলিন ব্যান্ডের সেই শপিংমলে ছিলেন আশরাফুল। অগ্নিকান্ডের সময় তিনি বিল্ডিং থেকে বের হতে পারেননি। দমকল বাহিনীর লোকজন যে কয়টি লাশ উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে ছিলেন তাদের মধ্যে আশরাফুলের লাশও ছিল।

আশরাফুলের বড় ভাই তরিকুল ইসলাম অগ্নিকান্ডের খবর পেয়ে ছোট ভাই আশরাফুলকে খুজঁতে থাকে। পরে তিনিসহ আশরাফুলের বন্ধুরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে রাতেই সনাক্ত করেছেন আশরাফুলের লাশ।

শুক্রবার (১ মার্চ) সকালে নিহত আশরাফুলের লাশ নিয়ে বাড়িতে আসেন তার বড় ভাই। ছেলের লাশ দেখে বৃদ্ধা মা সামসুন্নাহার জ্ঞান হারিয়ে ফেলেন। তিনি বার বার মুর্ছা যাচ্ছিলেন। পুরো এলাকায় দেখা দেয় শোকের মাতম।

নিহত আশরাফুল ইসলামের বড় ভাই মো. তরিকুল ইসলাম বলেন, বাবা মারা গেলেন দুই বছর আগে। ছোট ভাই আশরাফুল আইইউবি থেকে ইঞ্জিনিয়ারিং পাশ করেছে মাত্র। চাকরি খুঁজছিলেন। ঘরে বসে না থেকে ইলিন ব্র্যান্ডে তিন মাস আগে চাকরিতে যোগদান করেছিল। ওই বিল্ডিংয়ে আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে তাকে খুঁজতে থাকি। পরে আশরাফুলের বন্ধু-বান্ধবসহ আমরা ঢাকা মেডিকেলে গিয়ে লাশ সনাক্ত করি।

কসবা উপজেলার কাইমপুর কাইমপুর পূর্ব সরকারি আদর্শ প্রাথমিক বিদ্যালয় মাঠে বাদ জুমা জানাজা শেষে পারিবারিক কবরস্থানে নিহত আশরাফুল ইসলামের মরদেহ দাফন করা হয়। জানাজায় অংশ নেয় কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রাশেদুল কাওসার ভূইয়া, কাইমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ইকতিয়ার আলম, সাবেক ইউপি চেয়ারম্যান মো. আমজাদ হোসেন সরকারসহ বিভিন্ন শ্রেণি-পেশার হাজারো লোকজন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঢাকা বেইলি রোড,আগুন,নিহত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close