কুমিল্লা প্রতিনিধি

  ০১ মার্চ, ২০২৪

কুমিল্লায় আ.লীগ নেতা হত্যার দায়ে ১০ জনের মৃত্যুদণ্ড 

ছবি: সংগৃহীত

পূর্ব শত্রুতার জেরে পরিকল্পিতভাবে কুমিল্লার মনোহরগঞ্জ দক্ষিণ বাতাবাড়ীয়া ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ এর সাবেক সভাপতি জাহাঙ্গীর আলমকে কুপিয়ে হত্যার দায়ে ১০জনকে মৃত্যুদণ্ড এবং ৮ জনকে যাবজ্জীবন দিয়েছেন কুমিল্লা আদালত।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুরের দিকে কুমিল্লার জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইবুনাল এর বিচারক (জেলা ও দায়রা জজ) মোছা. মরিয়ম-মুন-মুঞ্জুরী এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, রিয়াদ হোসেন (পলাতক), মীর হোসেন ও আনোয়ার হোসেন, ইউসুফ (পলাতক), মিশু (পলাতক), রাজন (পলাতক), মানিক মিয়া (পলাতক), মিজানুর রহমান (পলাতক), ইসমাইল হোসেন ও রাশেদ (পলাতক)।

যাবজ্জীবনপ্রাপ্ত আসামিরা হলেন, নোমান (পলাতক), সালাহ উদ্দিন, আবুল কাশেম, শহীদ উল্লাহ মেম্বার, সালেহ আহম্মদ, স্বপন এবং সোহাগ (পলাতক)।

মামলার বিবরণে জানা যায়, পূর্ব শত্রুতার জেরে ২০১৬ সালের ১৩ মে সকালে দণ্ডপ্রাপ্ত আসামিরা জাহাঙ্গীর আলম (৩৩) এর ঘরে ঢুকে তাকে চাপাতি ও চাইনিজ কুড়াল দিয়ে এলোপাথাড়ি কুপিয়ে হত্যা করে। এ ঘটনায় নিহতের ভাই উপজেলার দক্ষিণ বাতা বাড়ীয়া গ্রামের আলমগীর হোসেন (৩০) বাদী হয়ে মনোহরগঞ্জ থানায় একটি মামলা করেন।

তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) নাছির উদ্দিন ঘটনার তদন্তপূর্বক ২০১৭ সালের ৮ জুন আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ২০১৯ সালের ১৩ অক্টোবর আদালত চার্জশিট দাখিল করে।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কুমিল্লা,মনোহরগঞ্জ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close