মো.রকিবুল হাসান বিশ্বাস, সিংগাইর (মানিকগঞ্জ)

  ২৯ ফেব্রুয়ারি, ২০২৪

তিন ফসলি জমির মাটিকাটা বন্ধে সচেতনামূলক সভা

ছবি : প্রতিদিনের সংবাদ

মানিকগঞ্জের সিংগাইরে তিন ফসলি জমির মাটিকাটা বন্ধে অংশীজনের সমন্বয়ে সচেতনামূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১ টার দিকে উপজেলা প্রশাসনের আয়োজনে বলধারা বাজার সংলগ্ন খেলার মাঠ এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ আলোচনা সভায় স্থানীয় কৃষকের মধ্য থেকে হাজী আসান আলী, আনোয়ার হোসেন,মতিয়ার রহমান,মহিলা ইউপি সদস্য হোসনেয়ারা,হযরত আলী মেম্বার আক্ষেপ করে বক্তব্য বলেন, প্রশাসনের কাছে অভিযোগ দিয়েও কোন লাভ হয় না। তিন ফসলি জমি থেকে মাটি কাটা বন্ধ করতে হবে। আমাদের চক বাঁচলে আমরা বাঁচব। দিনে দিনে কৃষি জমি হ্রাস পাচ্ছে। এ থেকে পরিত্রাণ পাওয়ার জন্য ইটভাটা বন্ধ করতে প্রশাসনের কাছে জোড় দাবি জানান।

এসময় উপ-সহকারি কৃষি অফিসার কাজী শহিদুল ফেরদৌসের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার পলাশ কুমার বসু বলেন, আমরা প্রতিনিয়ত মাটি কাটা বন্ধে মোবাইল কোর্ট পরিচালনা করে আসছি। আমাদের অভিযান অব্যাহত থাকবে। কিন্তু আপনাদের সচেতন হতে হবে। আপনারা অধিক মুনাফার আশায় জমি ও মাটি বিক্রি করবেন না। এসময় ভাটা মালিকদের আইনভঙ্গ করে মাটি কাটলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

এসময় আরো বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোসা.শারমিন আক্তার, উপজেলা কৃষি অফিসার মো.হাবিবুল বাশার চৌধুরী, বলধারা ইউপি চেয়ারম্যান আব্দুল মাজেদ খান, ইটভাটা মালিক সমিতির সিংগাইর শাখার সভাপতি ইঞ্জি.মো.শাহাদৎ হোসেন প্রমুখ।

এতে উপস্থিত ছিলেন-সিংগাইর থানার উপ-পরিদর্শক আব্দুস সালাম, জামশা ইউপি চেয়ারম্যান গাজী কামরুজ্জামান, ইটভাটা মালিক সমিতি সিংগাইর শাখা সাধারন সম্পাদক মো.আব্দুল কুদ্দুস, উপদেষ্টা মো.জালাল উদ্দিন রুমিসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ফসলি জমি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close