নাজমুল মোল্লা , সিরাজদিখান (মুন্সীগঞ্জ)

  ২৯ ফেব্রুয়ারি, ২০২৪

সিরাজদিখানে হিজাবকাণ্ড

শিক্ষার্থীদের চুল কেটে নেওয়া শিক্ষিকা সাময়িক বরখাস্ত

ছবি: প্রতিদিনের সংবাদ

মুন্সীগঞ্জের সিরাজদিখানের একটি স্কুল অ্যান্ড কলেজের সপ্তম শ্রেণির আট শিক্ষার্থীর চুল কেটে দেওয়ার ঘটনায় জড়িত শিক্ষিকাকে সাময়িক বহিস্কার করা হয়েছে। বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় বিদ্যালয়ের বিষয়ে সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উপস্থিত থেকে এ সিদ্ধান্ত গ্রহণ করেন।

বরখাস্ত শিক্ষিকা রুনিয়া সরকার উপজেলার সৈয়দপুর আব্দুর রহমান স্কুল অ্যান্ড কলেজের কর্মরত ছিলেন। সেখানে বুধবার (২৮ ফেব্রুয়ারি) সপ্তম শ্রেণির আট শিক্ষার্থী হিজাব না পড়ায় ক্ষিপ্ত হয়ে তাদের চুল কেটে নেন তিনি। পরে বিষয়টি জানাজানি হলে সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনা তৈরি হয়।

এদিকে শিক্ষার্থীদের চুল কাটার ঘটনায় বৃহস্পতিবার প্রতিষ্ঠানের পরিচালনা পরিষদের জরুরি সভায় মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মিজানুর রহমান ভুইয়াকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়।


  • মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন
  • জড়িত শিক্ষিকার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবে শিক্ষাপ্রতিষ্ঠানটি

বিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিভাবকরা বলেন, তাদের মেয়েদের সঙ্গে যে ঘটনা ঘটেছে, এই ধরনের ঘটনা যেন আর কখনো না ঘটে। তারা সঠিক তদন্তের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন তারা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাব্বির আহমেদ বলেন, জেলা প্রশাসকের নির্দেশনা মতে আমরা শিক্ষার্থী, অভিভাবক, স্থানীয় জনপ্রতিনিধি, বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটি সভাপতি ও সদস্যসহ সবার সঙ্গে কথা বলে ব্যবস্থা গ্রহণ করেছি। বৃহস্পতিবার সকালে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির একটি জরুরি সভায় তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি ওগঠন করা হয়েছে।

আব্দুর রহমান স্কুল অ্যান্ড কলেজের পরিচালনা পরিষদের সভাপতি প্রকৌশলী গোলাম মাহমুদ বলেন, ‘বিষয়টি খুবই দুঃখজনক। তদন্ত কমিটি হয়েছে, জড়িত শিক্ষিকার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মুন্সীগঞ্জ,সিরাজদিখান
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close