খালেকুজ্জামান পান্নু, পাবনা

  ২৯ ফেব্রুয়ারি, ২০২৪

সাঁথিয়ায় ডেপুটি স্পিকারের নামে কলেজে ভাঙচুর

ছবি: প্রতিদিনের সংবাদ

পাবনার সাঁথিয়ায় রাতের আঁধারে হামলা চালিয়ে বীর মুক্তিযোদ্ধা শামসুল হক টুকু কলেজে ব্যাপক ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় বুধবার (২৮ ফেব্রুয়ারি) থানায় মামলা হয়েছে।

এর আগে মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) রাতে সাঁথিয়া পৌরসভার চোমরপুর গ্রামে কলেজ ক্যাম্পাসে এ ঘটনা ঘটে। কলেজটি জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ও স্থানীয় সংদস সদস্য (এমপি) শামসুল হক টুকুর নামে প্রতিষ্ঠিত।

থানায় মামলা সূত্রে জানা গেছে, মঙ্গলবার রাত আনুমানিক ৯টার দিকে দুর্বৃত্তরা দেশিয় অস্ত্রে সজ্জিত হয়ে পরিকল্পিতভাবে কলেজ ক্যাম্পাসে আক্রমন চালায়। এ সময় নৈশ প্রহরী কামরুজ্জামান সেলিমকে প্রথমে হত্যার হুমকি দিলে তিনি দৌড়ে দূরে গিয়ে অবস্থান নেন। পরে দুর্বুত্তরা কলেজের অফিস কক্ষ, সাইনবোর্ড, এক্সকাভেটর (ভেকু), পানি সরবরাহের লাইন ও নবনির্মিত একাডেমিক ভবনের দেয়াল ভেঙে ফেলে।

ভাঙচুরের ঘটনায় কলেজের অধ্যক্ষ আব্দুদ দাইন সরকার বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা ব্যক্তিদে আসামি করে সাঁথিয়া থানায় মামলা করেন। পরে সাঁথিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আলপনা ইয়াসমিন ও থানা-পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন অভিযোগ পাওয়া তথ্য নিশ্চিত করে জানান, ‘মামলার পরিপ্রেক্ষিতে আসামিদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত আছে। জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।’

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পাবনা,সাঁথিয়া
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close