চাঁদপুর প্রতিনিধি

  ২৯ ফেব্রুয়ারি, ২০২৪

হাদিস পরীক্ষায় অসাধুপায়

চাঁদপুরে দুই মাদরাসাশিক্ষার্থী বহিষ্কার, পাঁচ শিক্ষককে অব্যাহতি  

ছবি: সংগৃহীত

চাঁদপুরের মতলব দক্ষিণে হাদিস শরীফ বিষয়ে পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় দুই মাদরাসাশিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। একই সঙ্গে কক্ষে দায়িত্বরত পর্যবেক্ষক পাঁচ শিক্ষককে দায়িত্ব অবহেলার অভিযোগে সাময়কিভাবে অব্যাহতি দেওয়া হয়।

বুধবার সকালে (২৮ ফেব্রুয়ারি) উপজেলার ঘিলাতলী সামাদিয়া ফাজিল মাদরাসা কেন্দ্রে দাখিল পরীক্ষা কেন্দ্রে ওই ঘটনা ঘটে। এদিন সন্ধ্যায় এ সব তথ্য নিশ্চিত করেন কেন্দ্র সচিব ও ঘিলাতলী সামাদিয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ মো. আবুল বাশার।

বহিস্কৃত শিক্ষার্থীরা হলো মতলব দক্ষিণ উপজেলার নন্দীখোলা দাখিল মাদরাসার মো. শাহেদ সিয়ান ও কালিকাপুর দাখিল মাদরাসার জিসান মুনসী। অব্যাহতি দেওয়া শিক্ষকরা হলেন কেন্দ্রের ২ নম্বর কক্ষের শিক্ষক মো. আবুল হোসেন ও আমলন্দ গোলদার এবং ৩ নম্বর কক্ষের শিক্ষক শফিকুর রহমান, মো. ছালেহ আহম্মদ ও মো. রাসেল মিয়া।

কেন্দ্র সচিব অধ্যক্ষ মো. আবুল বাশার বলেন, ঘটনার পর পর্যবেক্ষক শিক্ষকদের বিষয়ে ব্যবস্থা গ্রহণের জন্য মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবর লিখিত আবেদন করা হয়েছে।

মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাতিমা সুলতানা বলেন, উপজেলার ঘিলতলী পরীক্ষা কেন্দ্রে দাখিল (হাদিস বিষয়ে) পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় দুই শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে এবং পরীক্ষা কেন্দ্রের দুটি কক্ষে দায়িত্বরত পর্যবেক্ষক পাঁচ শিক্ষককেও দায়িত্ব থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চাঁদপুর,মতলব দক্ষিণ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close