অভয়নগর (যশোর) প্রতিনিধি

  ২৬ ফেব্রুয়ারি, ২০২৪

অভয়নগরের নওয়াপাড়া বন্দর

সারের বস্তাসহ ভৈরব নদে নিখোঁজ শ্রমিকের মরদেহ ১৯ ঘণ্টা পর উদ্ধার

ছবি : প্রতিদিনের সংবাদ

যশোরের অভয়নগরের নওয়াপাড়া বন্দরে মাল খালাসের সময় কার্গো জাহাজ থেকে পড়ে নিখোঁজ ঘাট শ্রমিক মো. কাইয়ুম সর্দারের (৩৫) মরদেহ ১৯ ঘণ্টা পর উদ্ধার করা হয়েছে।

গতকাল সোমবার দুপুর আড়াইটার দিকে তার মরদেহ নওয়াপাড়া বন্দরের ভৈরব নদের জাহাজের তলা থেকে উদ্ধার করা হয়। খবর পেয়ে স্থানীয় জাতীয় সংসদ সদস্য এনামুল হক বাবুল ঘটনাস্থলে উপস্থিত হয়ে ঘাট শ্রমিকের মরদেহ দেখেন এবং তার পরিবারের সদস্যদের খোঁজ খবর নেন।

এর আগে রবিবার রাত সাড়ে ৭টার সময় উপজেলার মহাকাল মেসার্স দেশ ট্রেডিংয়ের ২ নম্বর ঘাটে ওই ঘটনা ঘটে। কাইয়ুম সর্দার উপজেলার শুভরাড়া ইউনিয়নের শুভরাড়া গ্রামের মো. শরিয়াতুল্লাহর ছেলে। তার স্ত্রীসহ দুই ছেলেমেয়ে রয়েছে।

জানা গেছে, কাইয়ুম সর্দার মেসার্স দেশ ট্রেডিংয়ের ২ নম্বর ঘাটে কার্গো জাহাজের সার খালাস করার কাজ করছিলেন। হঠাৎ পা পিছলিয়ে সারের বস্তাসহ ভৈরব নদে পড়ে যান। ঘাট শ্রমিকরা নদে নেমে তাকে উদ্ধারের চেষ্টা করেন। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের ডুবুরে দল ঘটনাস্থলে পৌঁছায়। শ্রমিকদের সহায়তায় নিখোঁজের ১৯ ঘণ্টা পর তার মরদেহ একটি জাহাজের তলা থেকে উদ্ধার করা হয়।

কাইয়ুমের শ্যালক ইয়াছিন মোল্য বলেন, ‘দুজনেই এমভি তিশান কার্গো জাহাজ থেকে টিএসপি সারের বস্তা খালাশ করছিলাম। আমিও সারের বস্তা মাথায় নিয়ে কঠের পাটাতনের ওপর দিয়ে যাচ্ছিলাম। এসময় হঠাৎ কাইয়ুম ভাই মাথায় বস্তাসহ পানিতে পরে যান। আমি চেষ্টা করেও তাকে ধরতে পারি নেই। তাৎক্ষণিক উপস্থিত শ্রমিকরা তাকে উদ্ধারের চেষ্টা করে। পরে ফায়ার সার্ভিসের ডুবুরিদের সহায়তায় সোমবার আড়াইটার দিকে তার লাশ উদ্ধার করা হয়।’

অভয়নগর নওয়াপাড়া হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের সভাপতি ফাল্গুন মন্ডল বলেন, জাহাজ থেকে সার খালাসের সময় কাইয়ুম নদে পড়ে যায়। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম আকিকুল ইসলাম জানান, বিষয়টি তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
অভয়নগর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close