পটুয়াখালী প্রতিনিধি

  ২৬ ফেব্রুয়ারি, ২০২৪

পটুয়াখালীতে ময়লার ঝোপ থেকে নবজাতক উদ্ধার

ছবি: প্রতিদিনের সংবাদ

পটুয়াখালী পৌর শহরের অফিসার্স ক্লাবের পেছনে ময়লার ঝোপ থেকে জীবিত এক নবজাতককে উদ্ধার করে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল রবিবার দুপুর আড়াইটার দিকে ওই এলাকার ইয়ামিন নামের একজন ময়লা ফেলতে গিয়ে কান্না শুনতে পেয়ে ঝোপের মধ্যে রক্তমাখা একটি কাপড় জড়ানো অবস্থায় শিশুটিকে দেখতে পায় এবং স্থানীয়দের ডেকে এনে শিশুটিকে দেখায়। পরে ওয়ার্ড কাউন্সিলরের সহযোগিতায় নবজাতক শিশুটিকে উদ্ধার করে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসক শিশুটিকে পরীক্ষা নিরীক্ষা করে ভর্তি করান। শিশুটিকে অক্সিজেন দিয়ে রাখা হয়েছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে শিশুটিকে হাসপাতালে পাঠিয়েছে। এখন পর্যন্ত শিশুটির পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। পরিচয় নিশ্চিতে তদন্ত চলছে।

জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক শিলা রানী দাস বলেন, শিশুটির চিকিৎসা চলছে। শিশুটির দেখাশোনাসহ চিকিৎসার সকল ব্যয়ভার সমাজসেবা অধিদপ্তর বহন করবে। সুস্থ হলে আদালতের মাধ্যমে শিশুটিকে শিশুনিকেতনে পাঠানো হবে অথবা কোনো ব্যক্তি যদি শিশুটি প্রতিপালনে আগ্রহী হয় তবে আদালতের মাধ্যমে তার হেফাজতে দেওয়া হবে।

পিডিএস/জেডকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পটুয়াখালী,নবজাতক,উদ্ধার,চিকিৎসক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close