পটুয়াখালী প্রতিনিধি

  ২৪ ফেব্রুয়ারি, ২০২৪

পৌরসভা নির্বাচন 

পটুয়াখালীতে ৬১ প্রার্থীর মধ্যে  প্রতীক বরাদ্দ, প্রচার শুরু

ছবি: সংগৃহীত

আগামী ৯ মার্চ পটুয়াখালী পৌরসভা নির্বাচনে ৬১ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। এতে মেয়র পদে ৫, ৩টি সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ১৫ ও ৯টি সাধারণ কাউন্সিলর পদে ৪১ জন প্রতিদ্বন্দ্বী প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

প্রতীকপ্রাপ্ত প্রার্থীরা হচ্ছেন- মেয়র পদে মহিউদ্দিন আহম্মেদ (জগ), ডা. শফিকুল ইসলাম (মোবাইল), এনায়েত হোসেন (নারিকেল গাছ), আবুল কালাম আজাদ (রেল ইঞ্জিন) ও নাসির উদ্দিন খান (কম্পিউটার)।

১, ২ ও ৩ নম্বর সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে তানিয়া বেগম (আনারস), নাহিদা আক্তার পারুল (বলপেন), মিতু সিকদার (জবাফুল), লাইলি বেগম (অটো রিকশা), মনি আক্তার (টেলিফোন) ও সীমা সরকার শোভা (চশমা), ৪, ৫ ও ৬ নম্বর সংরক্ষিত আসনে-জাহানারা বিনতে সিকান্দার (আনারস), লাইজু (জবাফুল), সংগীতা বিশ্বাস (চশমা), শিরিন আক্তার (অটো রিকশা) ও ঝর্না সিকদার (টেলিফোন), ৭, ৮ ও ৯ নম্বর সংরক্ষিত কাউন্সিলর আসনে মায়মুনা আক্তার (জবাফুল), সৈয়দা আকলিমুন নেছা রুবী (অটোরিকশা), নাজিরা ইসলাম (চশমা) ও তানিয়া আহমেদ (আনারস)।


  • পটুয়াখালী পৌরসভার ভোট ৯ মার্চ
  • মেয়র পদে ৫ ও সংরক্ষিত কাউন্সিলর পদে প্রতীক পেয়েছেন ১৫ প্রার্থী
  • কাউন্সিলর পদে প্রতীক পেয়েছে ৪১ প্রার্থী

১ নম্বর সাধারণ আসনের কাউন্সিলর পদে মোহাম্মদ হানিফ হাওলাদার (ডালিম), সৈয়দ মহিউদ্দিন সোহাগ (পাঞ্জাবী), লোকমান হোসেন (উটপাখি) ও নিজামুল হক (পানির বোতল)। ২ নম্বর সাধারণ আসনে চানু খা (পানির বোতল), ফারুক মৃধা (পাঞ্জাবী) ও জাকির হোসেন (উটপাখি)। ৩ নম্বর সাধারণ আসনে জাহিদ হোসেন (টেবিলল্যাম্প), ফারুক হোসেন রানা (পানির বোতল), আনোয়ারুল ইসলাম (পাঞ্জাবী), শফিকুল খান (উটপাখি), কানাই লাল সাহা (ডালিম) ও লিংকন হোসেন মাহারাজ (ব্রিজ), ৪ নম্বর সাধারণ আসনে শফিকুল ইসলাম স্বপন (উটপাখি), সাইদুর রহমান (পাঞ্জাবী), মনিবুর রহমান (টেবিল ল্যাম্প) ও খলিলুর রহমান (ব্রিজ)।

৫ নম্বর সাধারণ আসনে আলাউদ্দিন আলাল (ব্রিজ), কামরুজ্জামান হেলাল (ডালিম), কবির সিকদার (উটপাখি) ও তারিকুল ইসলাম (পাঞ্জাবী)। ৬ নম্বর সাধারণ আসনে রাসেল বিশ্বাস (টেবিল ল্যাম্প), কামাল হোসেন (উটপাখি), মিজানুর রহমান হান্নান (পাঞ্জাবী), শরিফুল আলম বাবু (ডালিম) ও রেজাউল হাসান (ব্রিজ)। ৭ নম্বর সাধারণ আসনে তুহিন খন্দকার (উটপাখি), অলি আহমেদ (গাজর), অনিক খন্দকার (পাঞ্জাবী), রেজাউল করিম (ডালিম), নিজামুল হক (টেবিল ল্যাম্প), তৌহিদুল ইসলাম (ব্রিজ) ও লুৎফর রহমান শাহরিয়ার (পানির বোতল)। ৮ নম্বর সাধারণ আসনের দেলোয়ার হোসেন আক (উটপাখি), শাহীন মৃধা (পানির বোতল), মিজানুর রহমান ডালিম) ও রাকিব আকন (পাঞ্জাবী)। ৯ নম্বর সাধারণ আসনের এস এম মতিন মাহমুদ (পানির বোতল), বেল্লাল হোসেন (উটপাখি), সোহাগ উদ্দিন মৃধা (ব্রিজ) ও মোহাম্মদ ফোরকান মাহমুদ (ডালিম)।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) জেলা নির্বাচন কার্যালয়ে প্রার্থীদের হাতে প্রতীক তুলে দেন রিটার্নিং কর্মকর্তা আবি শাহানুর খান। তিনি বলেন, কোনো প্রার্থী আচরণবিধি অমান্য করে প্রচার চালালে কমিশনের আইন অনুযায়ী পদক্ষেপ নেওয়া হবে। এ সময় তাকে সহযোগিতা করেন সহকারী রিটার্নিং কর্মকর্তা মিজানুর রহমান খান।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পটুয়াখালী,পৌরসভা নির্বাচন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close