reporterঅনলাইন ডেস্ক
  ২৩ ফেব্রুয়ারি, ২০২৪

সংক্ষিপ্ত খবরে সারাদেশ

ছবি: প্রতীকি

মিলন মেলা

মেহেরপুর প্রতিনিধি

মেহেরপুর জেলার ৪৭টি গ্রামের ৬ শতাধিক বয়োবৃদ্ধদের নিয়ে ১০তম ‘মুরুব্বীদের মিলন মেলা’ হয়েছে। শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) সদর উপজেলার কুলবাড়িয়া উচ্চবিদ্যালয় মাঠে এ মেলা হয়। সকালে প্রথম পর্বে উন্মুক্ত আলোচনা ‘কে কেমন আছেন’ শিশুকাল, যুবককাল ও বর্তমান নিয়ে স্মৃতিচারণ কথা। ২য় পর্বে জুম্মার নামাজ শেষে দুপুরের খাওয়ার পরে মেলায় আলোচনা অনুষ্ঠানে কুতুব উদ্দীনের সভাপতিত্বে বক্তব্য দেন খায়রুল ইসলাম, রফিকুল মোল্লা, আবদুর রহমান, সাইদুর রহমান, আবদুস জোহা, রুহুল আমিন, সাজেদুর রহমান প্রমুখ।

উদ্বোধন

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহে শুরু হয়েছে ২ দিনব্যাপী কারাতে সেমিনার। শুক্রবার সকালে ঝিনাইদহ প্রেসক্লাব মিলনায়তনে সাতোকান কারাতে দো’র আয়োজনে এ উদ্বোধন হয়। অতিরিক্ত জেলা প্রশাসক রথীন্দ্রনাথ রায় এ সেমিনারের উদ্বোধন করেন। ওই সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শারমিন আক্তার সুমী, ঝিনাইদহ প্রেসক্লাবের সভাপতি এম রায়হানসহ অনেকে।

ক্লিনিক উদ্বোধন

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার রশিকপুর কমিউনিটি ক্লিনিক উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় উপজেলার রশিকপুর গ্রামে নব-নির্মিত ক্লিনিকের উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোমেনা পারভীন পারুলের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সিরাজগঞ্জ-১ আসনের সংসদ সদস্য তানভীর শাকিল জয়। সোনামুখী ইউনিয়ন দলীয় সাধারণ সম্পাদক নুরুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য দেন ইউনিয়ন দলীয় দপ্তর সম্পাদক বেলাল হোসেন, ইউপি সদস্য গোলাম রব্বানী প্রমুখ।

গ্রেপ্তার

মুরাদনগর প্রতিনিধি

কুমিল্লার মুরাদনগর উপজেলায় মোটরসাইকেল চোরচক্রের তিন সদস্যকে আটক করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে চুরি করা দুটি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে। শুক্রবার ভোরে উপজেলার কোম্পানীগঞ্জ এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয় এবং বিকেলে তাদের কুমিল্লা আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠিয়েছে মুরাদনগর থানা-পুলিশ। মুরাদনগর থানার ওসি প্রভাষ চন্দ্র ধর বলেন, ‘প্রিয় লাল দেবনাথের অভিযোগের ভিত্তিতে তাদের গ্রেপ্তার করা হয়। কিন্তু প্রিয় লালের মোটরসাইকেলটি উদ্ধার করা হয়নি। তবে দ্রুত উদ্ধার করা হবে।’

চেক বিতরণ

হাতিয়া প্রতিনিধি

নোয়াখালীর হাতিয়ায় নিঝুম দ্বীপের ১১টি ভিসিএফের ৫০০ জন উপকারভোগীদের জীবিকা উন্নয়ন তহবিলের চেক বিতরণ করা হয়েছে। বিশ্বব্যাংকের অর্থায়নে টেকসই বন ও জীবিকা(সুফল) প্রকল্পের সহযোগিতামূলক বন ব্যবস্থাপনা কার্যক্রমের আওতায় বন বিভাগ এই কার্যক্রম বাস্তবায়ন করে। শুক্রবার সকালে উপজেলার নিঝুম দ্বীপের নামার বাজারে এক অনুষ্ঠানের মাধ্যমে এ বিতরণ করেন স্থানীয় সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী। বিভাগীয় বন কর্মকর্তা আবু ইউসুফ এর সভাপতিত্বে এতে বক্তব্য দেন সাবেক সংসদ আয়েশা ফেরদৌস, ইউএনও সুরাইয়া আক্তার লাকী এবং নিঝুম দ্বীপ ইউনিয়নের চেয়ারম্যান দিনাজ উদ্দিনসহ অন্যরা।

প্রতিষ্ঠাবার্ষিকী

পাইকগাছা প্রতিনিধি

পাইকগাছায় ব্রততী রায় শিশু ও প্রতিবন্ধী কল্যাণ ট্রাস্টের ২৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রজত জয়ন্তী উদযাপন ও প্রতিবন্ধী সমাবেশ-২০২৪ হয়েছে। শুক্রবার সকালে ব্রততী রায় শিশু ও প্রতিবন্ধী কল্যাণ ট্রাস্টের আয়োজনে মটবাটী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে এ উপলক্ষে কেককাটা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রতিবন্ধী সমাবেশ হয়। ব্রততী রায় শিশু ও প্রতিবন্ধী কল্যাণ ট্রাস্টের প্রতিষ্ঠাতা সভাপতি ও সাবেক ব্যাংক কর্মকর্তা প্রজিৎ কুমার রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লস্কর ইউনিয়নের (ইউপি) চেয়ারম্যান কে এম আরিফুজ্জামান তুহিন।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সংক্ষিপ্ত খবরে সারাদেশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close