ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি

  ২৩ ফেব্রুয়ারি, ২০২৪

পাবনার ভাঙ্গুড়া

এসএসসি পরীক্ষার মধ্যে চলছে কোচিং, নজর নেই প্রশাসনের

পাবনার ভাঙ্গুড়া বাসের মেমোরিয়াল একাডেমি কোচিং সেন্টারে শিক্ষার্থীদের ক্লাস নিচ্ছেন এক শিক্ষক।-প্রতিদিনের সংবাদ

সুষ্ঠু, ও নকল মুক্ত পরিবেশে এসএসসি পরীক্ষার জন্য চলতি বছরের গত ১৩ ফেব্রুয়ারি থেকে ১২ মার্চ পর্যন্ত সারা দেশে কোচিং সেন্টার বন্ধের নির্দেশনা রয়েছে। কিন্তু সরকারি আদেশ অমান্য করে পাবনার ভাঙ্গুড়ায় অবাধে কোচিং সেন্টারের কার্যক্রম চলছে। এ অবস্থায় প্রশাসনের কোনো পদক্ষেপ নিতেও দেখা যাচ্ছে না।

এদিকে এর আগে এসএসসি পরীক্ষা চলাকালীন সময়ে সকল কোচিং সেন্টার বন্ধ রাখতে পরিচালকদের উপজেলা প্রশাসন থেকে চিঠি পাঠানো হতো। তবে এ বছর চারটি পরীক্ষা অনুষ্ঠিত হলেও প্রশাসন থেকে কোনো চিঠি পাঠানো হয়নি।

জানা গেছে, ভাঙ্গুড়া পৌর শহরের ভাঙ্গুড়া বাজার ও শরৎনগর বাজারে অন্তত ৮টি কোচিং সেন্টার রয়েছে। একাধিক কোচিং সেন্টারের মালিক এমপিও ভুক্ত কলেজের শিক্ষক। এসব কোচিং সেন্টারে ষষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্ত প্রায় ২ হাজার শিক্ষার্থী কোচিং করে। গত ১২ ফেব্রুয়ারি উপজেলা প্রশাসন থেকে মাইকিং করে এবং ফেসবুক আইডি থেকে কোচিং সেন্টার বন্ধ রাখা সম্পর্কিত জেলা প্রশাসকের কার্যালয়ের চিঠি প্রচার করা হয়। তবে এসব নির্দেশনা অমান্য করেই সকল কোচিং সেন্টার কার্যক্রম চালু রেখেছে। অথচ মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা মোতাবেক ১৩ ফেব্রুয়ারি থেকে আগামী ১২ মার্চ পর্যন্ত সকল ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখতে হবে।


  • ১৩ ফেব্রুয়ারি থেকে ১২ মার্চ পর্যন্ত সকল কোচিং সেন্টার বন্ধ রাখতে হবে নির্দেশনা রয়েছে মন্ত্রিপরিষদ বিভাগের।
  • কোচিং বন্ধের কোনো চিঠিও দেওয়া হয়নি জানান এক কোচিং সেন্টারের পরিচালক।

সরেজমিনে গতকাল বৃহস্পতিবার দেখা গেছে, ভাঙ্গুড়া বাজারে অবস্থিত প্রিজম ক্যাডেট স্কুল অ্যান্ড কলেজ, অ্যাডভান্স স্কুল অ্যান্ড কলেজ, শরৎনগর বাজারের বিজ্ঞান স্কুল অ্যান্ড কলেজ, পাবলিক স্কুল অ্যান্ড কলেজ, বাসের মেমোরিয়াল একাডেমী, জগাতলা বাজারে বিদ্যা নিকেতন কোচিং সেন্টার ঘুরে দেখা যায় কোচিং সেন্টাগুলি খোলা রেখে কার্যক্রম চালাচ্ছে।

প্রিজম কোচিং সেন্টারের পরিচালক রাসেল আহমেদ বলেন, শিক্ষার্থীরা বেতন দিয়ে পড়ে। খোলা না রাখলে বেতন দিতে চাইবে না। তাহলে শিক্ষকদের বেতন দেওয়া যাবে না। অনেক ঝামেলা হবে। তাই ক্লাস চালাচ্ছি। এ ছাড়া এ বছর কোচিং বন্ধের কোনো চিঠিও পাইনি।

পাবলিক স্কুল অ্যান্ড কলেজের পরিচালক মানিক কুমার বলেন, কোচিং সেন্টার বন্ধ করতে উপজেলা প্রশাসন থেকে এ বছর কোনো চিঠি এখনো পাইনি। পেলে প্রতিষ্ঠান বন্ধ রাখব।

ভাঙ্গুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আরাফাত হোসেন বলেন, খোঁজ নিয়ে আদেশ অমান্যকারী প্রতিষ্ঠান গুলোর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পাবনার ভাঙ্গুড়া,ভাঙ্গুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা,কোচিং সেন্টার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close