মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি

  ২৩ ফেব্রুয়ারি, ২০২৪

হবিগঞ্জের মাধবপুর

রাস্তায় বড় গর্ত হয়ে চলাচলে দুর্ভোগ

হবিগঞ্জের মাধবপুর উপজেলার চৌমুহনী বাজার-জয়পুর মসজিদ বাজার রাস্তায় বড় গর্ত।-প্রতিদিনের সংবাদ

হবিগঞ্জের মাধবপুর উপজেলার চৌমুহনী বাজার-জয়পুর মসজিদ বাজার (বড়জ্বালা মোড়) রাস্তার উপরিভাগে বড় বড় গর্ত। পিচ আর খোয়া উঠে গোটা সড়ক লাল বর্ণ ধারণ করেছে। অনেকটা বাধ্য হয়ে প্রায় দশ গ্রামবাসী এ রাস্তা দিয়ে চলাচল করেন। দ্রুত সড়কটি সংস্কার করার দাবি জানান স্থানীয় বাসিন্দারা।

সরেজমিনে দেখা গেছে, উপজেলা শহরের সঙ্গে যুক্ত থাকায় রাজনগর, জয়পুর, গাজীপুর, কালিকৃষ্ণনগর, হরিণখোলা, নয়নপুর, শাহজালালপুর, চকবস্তারামনগর, সাতপাড়াসহ অন্তত ১০ গ্রামবাসী ওই রাস্তায় চলাচল করে। তবে ওইখানে বিভিন্ন স্থানে সড়কের কার্পেটিং উঠে ইটের খোয়া বের হয়ে গেছে। কোথাও বড় গর্তের সৃষ্টি হয়েছে। সড়কে একটি গাড়ি আরেকটিকে অতিক্রম করতে পারছে না।

রাজনগর গ্রামের স্কুল ইসকান্দর মীর্জা ফারুক মাষ্টার জানান, চৌমুহনী বাজার থেকে জয়পুর মসজিদ বাজারের রাস্তাটি প্রায় এক যুগ পূর্বে নির্মাণ করে উপজেলা এলজিইডি। ওইসময় কাচা রাস্তার প্রায় ২ কিলোমিটার রাস্তা পাকাকরণ করা হলেও এক যুগেও কোনো রক্ষণাবেক্ষণ হয়নি।

আহাদ মিয়াসহ কয়েকজন কৃষক জানায়, তাদের উৎপাদিত বিভিন্ন কৃষিপণ্য বিক্রির জন্য চৌমুহনী বাজারসহ উপজেলা সদরের হাটবাজারে নিতে হয়। কিন্তু এই ভাঙাচোরা সড়কের কারণে ভ্যানচালকেরা যেতে চান না। ভ্যানচালকেরা গেলেও এ জন্য অতিরিক্ত পরিবহন ভাড়া গুনতে হচ্ছে তাদের। দ্রুত ওই সড়কটি সংস্কার করা দরকার।

শাহজালালপুর গ্রামের বাসিন্দা কলেজ ছাত্র রেদুয়ান আহমেদ বলেন, সড়কের বেহাল অবস্থার জন্য তাদের অনেক ভোগান্তিতে পরতে হচ্ছে। যানবাহন বা ভ্যানে এ সড়ক দিয়ে চলাচল করলে কষ্ট হয়, সময়ও বেশি লাগে।

চৌমুহনী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুবুর রহমান সোহাগ জানান, এই রাস্তাটি অনেক কারণে গুরুত্বপূর্ণ। উপজেলা শহরের সঙ্গে যুক্ত থাকায় রাজনগর, জয়পুর, গাজীপুর, সাতপাড়াসহ অন্তত দশ গ্রামের মানুষ এ রাস্তা দিয়ে চলাচল করে। সড়কটির বেহাল অবস্থার বিষয়টি ইতিমধ্যে উপজেলা মাসিক সমন্বয় সভায় বলা হয়েছে। এলজিইডির প্রকৌশলীর সঙ্গে যোগাযোগ করে সড়ক সংস্কারে একটি প্রকল্প প্রধান কার্যালয়ে পাঠানো হয়েছে।

মাধবপুর উপজেলা নিবার্হী প্রকৌশলী জাকির হোসেন বলেন, সড়কটির একটি প্রকল্প অনুমোদনের জন্য প্রধান কার্যালয়ে পাঠানো হচ্ছে। প্রকল্পের অনুমোদন পেলে সড়কটির সংস্কারকাজ শুরু করা হবে।

পিডিএস/এস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
হবিগঞ্জের মাধবপুর,রাস্তায় বড় গর্ত,চৌমুহনী বাজার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close