আকবর হোসেন, মনোহরগঞ্জ (কুমিল্লা) প্রতিনিধি

  ২৩ ফেব্রুয়ারি, ২০২৪

কুমিল্লায় বিদায়ী জেলা ও দায়রা জজ মো. হেলাল উদ্দিনকে সংবর্ধনা

ছবি : সংগৃহীত

কুমিল্লায় বিদায়ী জেলা ও দায়রা জজ মো. হেলাল উদ্দিনকে বিদায়ী সংবর্ধনা দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে কুমিল্লা জেলা আইনজীবী সমিতির ভবনের দ্বিতীয় তলায় ৭নং হল রুমে জেলা আইনজীবী সমিতির আয়োজনে তাকে এই সংবর্ধনা দেওয়া হয়।

মো. হেলাল উদ্দিন ২০২২ সালের ১৪ সেপ্টেম্বর কুমিল্লা জেলা ও দায়রা জজ আদালতে সিনিয়র জেলা ও দায়রা জজ হিসেবে যোগদান করেন।

বিদায়বেলা সংবর্ধিত অতিথি কুমিল্লার আইনজীবীদের ভালোবাসায় ফুলে ফুলে সিক্ত হন। ওই অনুষ্ঠানে কুমিল্লা জেলা আইনজীবী সমিতির সিনিয়র সহ-সভাপতি অ্যাাডভোকেট মো. মাহবুবুর রহমানের সভাপতিত্বে এবং জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. আবু তাহেরের সঞ্চালনায় বিদায়ী সংবর্ধিত অতিথি কুমিল্লার সিনিয়র জেলা ও দায়রা জজ মো. হেলাল উদ্দিনের স্মৃতিচারণ করে সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য দেন কুমিল্লার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-৩-এর বিচারক মো. মোয়াজ্জেম হোসেন, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রট সাউদ হাসান, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট সৈয়দ আব্দুল্লাহ পিন্টু, জেলা পিপি অ্যাডভোকেট মো. জহিরুল ইসলাম সেলিম, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি মোহাম্মদ ইসমাইল, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ কুমিল্লা ইউনিটের আহবায়ক লাকসাম উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট মো. ইউনুছ ভুঁইয়া, জেলা জিপি অ্যাডভোকেট তপন বিহারী নাগ, বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক দুই বারের সদস্য এবং রুলস্ এন্ড পাবলিকেশন কমিটির চেয়ারম্যান অ্যাডভোকেট মো. কাইমুল হক রিংকু, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট মো. আ. হ. ম তাইফুর আলম, সাবেক সভাপতি অ্যাডভোকেট মো. আবদুল মমিন ফেরদৌস ও সাবেক সভাপতি অ্যাডভোকেট মো. শরীফুল ইসলাম, আসন্ন জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি প্রার্থী ও সাবেক জেলা পিপি অ্যাডভোকেট মো. মোস্তাফিজুর রহমান লিটন ও সভাপতি প্রার্থী অ্যাডভোকেট মো. কামরুল হায়াত খান প্রমুখ।

এতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন জেলা আইনজীবী সমিতির সহ-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. এয়াকুব আলী চৌধুরী এবং পবিত্র গীতা থেকে শ্লোক পাঠ করেন এপিপি অ্যাডভোকেট জয়দেব চন্দ্র সাহা।

সবশেষে বিদায়ী সিনিয়র জেলা ও দায়রা জজ মো. হেলাল উদ্দিনের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ূ কামনা শেষে তার হাতে সম্মাননা স্মারক ও কুমিল্লার প্রসিদ্ধ খদ্দের পাঞ্জাবি তুলে দেন জেলা আইনজীবী সমিতির নেতৃবৃন্দ। উপস্থিত সকলেই বিদায়ী সিনিয়র জেলা ও দায়রা জজ এর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন। বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনায় উজ্জীবিত হয়ে তিনি যেন আগামীতে বিচার বিভাগে বিচারক পদে নিযুক্ত হন সেই প্রত্যাশা করেন।

সংবর্ধিত অতিথি মো. হেলাল উদ্দিন বলেন- ভবিষ্যতেও বার ও বেঞ্চ এর মধ্যে সুসম্পর্ক বজায় রাখতে হবে। বিচারপ্রার্থী যাতে হয়রানির শিকার না হয়, তা নিশ্চিত করার দায়িত্ব যেমন বিচারকগণের, তেমনি আইনজীবীসহ এই পেশা সংশ্লিষ্ট সকলের। আইনের শাসন ও ন্যায়বিচার প্রতিষ্ঠায় স্বাধীন বিচার ব্যবস্থার বিকল্প নেই।

জেলা আইনজীবী সমিতির বিজ্ঞ আইনজীবীরা বলেন- সংবর্ধিত অতিথি অত্যন্ত সৎ ও দক্ষ এবং ন্যায় বিচারক ছিলেন। আমরা আশাবাদী স্যার মহামান্য সুপ্রিমকোর্ট বিভাগের হাইকোর্ট এর বিচারপতি হবেন।

ক্যাপশন: কুমিল্লার সিনিয়র জেলা ও দায়রা জজ মো. হেলাল উদ্দিনের বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে জেলা আইনজীবী সমিতির পক্ষ থেকে তাকে উপহার প্রদান করা হয়।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close