শেরপুর প্রতিনিধি

  ২২ ফেব্রুয়ারি, ২০২৪

দায়িত্বে অবহেলা

ঝিনাইগাতীতে মাদরাসার পাঁচ শিক্ষককে অব্যাহতি

ছবি: সংগৃহীত

দায়িত্বে অবহেলার অভিযোগে শেরপুরের ঝিনাইগাতীতে দাখিল পরীক্ষায় মাদরাসার পাঁচ শিক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) উপজেলার দীঘিরপাড় ফাযিল (ডিগ্রী) মাদরাসা কেন্দ্রে দাখিল পরীক্ষা চলাকালে দায়িত্বে অবহেলার অভিযোগে ওই পাঁচ শিক্ষককে অব্যাহতি দেওয়া হয়।

একই সঙ্গে এই কেন্দ্রে দাখিল পরীক্ষায় অংশ নেওয়া দুই পরীক্ষার্থীকে অসদুপায় অবলম্বনের অভিযোগে বহিষ্কার করা হয়।

অব্যাহতিপ্রাপ্ত শিক্ষকেরা হলেন, উপজেলার পানবর ইসলামিয়া দাখিল মাদরাসার সহকারী শিক্ষক রফিকুল ইসলাম, হলদিবাটা ইসলামিয়া দাখিল মাদরাসার সহকারী মৌলভী রাজিবুল ইসলাম, গজারিকুড়া ভারুয়া ইসলামিয়া দাখিল মাদরাসার সহকারী শিক্ষক নাজমুল হাছান, নাচনমহুরী ইসলামিয়া দাখিল মাদরাসার সহকারী শিক্ষক কাম গ্রন্থাগারিক আব্দুল্লাহ ও বিলাসপুর দাখিল মাদরাসার সহকারী শিক্ষক মোছা. মোর্শেদা। ঝিনাইগাতী উপজেলার মাদরাসা পরীক্ষার কেন্দ্র সচিব ওবায়েদুল ইসলাম বৃহস্পতিবার বিকেলে এই আদেশ দেন। কেন্দ্র সচিব এই আদেশের তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, বৃহস্পতিবার সকাল দশটায় ঝিনাইগাতী উপজেলার দীঘিরপাড় ফাযিল (ডিগ্রী) মাদরাসা কেন্দ্রে গণিত বিষয়ের দাখিল পরীক্ষা শুরু হয়। এরপর এই কেন্দ্রের কয়েকটি কক্ষে অবাধে নকল করার সুযোগ নেয় কয়েকজন পরীক্ষার্থী। বিষয়টি জানতে পেরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ আল মাহমুদ ভূইয়া ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল কবীর ওই কেন্দ্রটি পরিদর্শনে যান। এ সময় পরীক্ষার কক্ষে নকল করার ও কর্তব্যরত কক্ষ প্রত্যবেক্ষকদের দায়িত্ব পালনে ত্রুটি-বিচ্যুতির প্রমাণ ওই পাঁচ শিক্ষককে কক্ষ প্রত্যবেক্ষকের দায়িত্ব পালন থেকে অব্যাহতি প্রদান করেন।

ইউএনও আব্দুল্লাহ আল মাহমুদ ভূইয়া বলেন, কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত পাঁচ শিক্ষককে কর্তব্যে অবহেলা ও অসদুপায় অবলম্বনের অভিযোগে দুই শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শেরপুর,ঝিনাইগাতী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close