উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি

  ২২ ফেব্রুয়ারি, ২০২৪

উলিপুরে মুক্তিযোদ্ধা পরিবারের ভিটাসহ জমি দখলের অভিযোগ

ছবি: প্রতিদিনের সংবাদ

কুড়িগ্রামের উলিপুরে এক মুক্তিযোদ্ধা পরিবারের বসতভিটাসহ জমি দখলের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার গুনাইগাছ ইউনিয়নের জুম্মাহাট, রামধন এলাকায় এ ঘটনাটি ঘটেছে। এ ঘটনায় ভুক্তভোগী আলিমা বেগম (৫০) উলিপুর থানায় একটি লিখিত অভিযোগ করেছেন। তিনি ওই এলাকার বীর মুক্তিযোদ্ধা মৃত নুরুল ইসলাম সরদারের স্ত্রী।

ভুক্তভোগী ও অভিযোগ সূত্রে জানা গেছে, ১০ বছর ধরে একই এলাকার আব্দুস ছালাম গংদের সঙ্গে বসতভিটাসহ আবাদি ৩৮ শতাংশ জমি নিয়ে আদালতে মামলা চলে আসছিল। দীর্ঘদিন মামলা চলার পর ২০২২ সালের ১৩ মার্চ মামলায় পক্ষে রায় পান ভুক্তভোগী মুক্তিযোদ্ধা পরিবার। পরে চলতি বছরের গত ২২ জানুয়ারি সিনিয়র সহকারী জজ আদালত উলিপুরে সিভিল কোর্ট কমিশনার বিরোধপূর্ণ জমির সীমানা নির্ধারণ করে প্রকৃত মালিক আলিমা বেগমকে বুঝিয়ে দেন। দখল পাওয়ার পর ৭ শতাংশ জমিতে ঘর নির্মাণ ও ৩১ শতাংশ জমিতে ধানের চারা রোপণ করা হয়।

কিন্তু গত ১৩ ফেব্রুয়ারি আব্দুস ছালাম গংরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ঘর, টিনের সীমানা বেড়া ভাঙচুর ও রোপণ করা ধানের চারা উপড়ে ফেলে নতুন করে চারা রোপণ করে জমিগুলো দখল করে। এ সময় তাদের বাধা দিলে আমিলাকে নানা ভয়ভীতি দেখানো হয় বলে অভিযোগে উল্লেখ করেন তিনি।

অভিযুক্ত আব্দুস ছালাম এ বিষয়ে জানান, ‘আমরা কোন জমি দখল করিনি। আমাদের জমিতে আমরা ধান রোপন করেছি।’

উলিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মর্তুজা অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে বলেন, ‘ঘটনাটি যেহেতু আদালত অবমাননা করা হয়েছে, এ জন্য অভিযোগকারীকে আদালতে মামলা করার পরামর্শ দেওয়া হয়েছে।’

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কুড়িগ্রাম,উলিপুর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close