বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি

  ২২ ফেব্রুয়ারি, ২০২৪

বিরামপুরে ফুটপাতে দৈনিক দশ মণ রসগোল্লা ও ৫ মণ দই বিক্রি 

বিরামপুরের কাটলা বাজারে ফুটপাতে রসগোল্লা ও দইয়ের দোকান থেকে বৃহস্পতিবার তোলা। ছবি: প্রতিদিনের সংবাদ

দিনাজপুরের বিরামপুরে কাটলা বাজারের প্রধান গলিতে ও ফুটপাতে অসংখ্য মানুষের ভিড়। তাদের সবার উদ্দেশ্য একটাই রসগোল্লা (মিষ্টি) কিনবেন।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) সকাল ১০টায় কথা হয় সম্পা আক্তারের সঙ্গে। তিনি এসেছেন নবাবগঞ্জ উপজেলার দউদপুর থেকে যাবেন আত্মীয়ের বাড়িতে। তিনি বলেন, কাটলা বাজারের মিষ্টি অনেক ভালো এবং দামেও কম তাই তিনি এখান থেকে মিষ্টি কিনছেন আত্মীয়ের বাড়িতে যাওয়ার জন্য।

বিরামপুর পৌরশহর থেকে বিয়ে বাড়ির জন্য রসগোল্লা কিনতে এসেছেন মোহাম্মদ হোসেন। বিয়েতে বরযাত্রীদের জন্য ৪০ কেজি রসগোল্লা কিনেছেন। শহরের বাজারের চেয়ে দামে সাশ্রয় ও গুণগত মানের হওয়ায় প্রতিদিন অনেক দূর থেকে ক্রেতারা আসেন রসগোল্লা কিনতে। বাজারের ফুটপাতে বসা এসব দোকানে প্রতিদিন প্রায় ১০ মণ রসগোল্লা বিক্রি হয়।

মোহাম্মদ হোসেনের মতো অসংখ্য ক্রেতা রসগোল্লা কিনতে আসেন দিনাজপুরের বিরামপুর উপজেলার সীমান্তবর্তী কাটলাবাজারে। এ বাজারে কাটলা উচ্চবিদ্যালয় সংলগ্ন বাজারের প্রধান রাস্তার ফুটপাতের লম্বা সারিতে রয়েছে ৫টি দোকান। ফুটপাতে বসা এসব দোকানদার সকাল থেকে বিকেল পর্যন্ত রসগোল্লার দোকানদার। আর সন্ধা থেকে মধ্য রাত পর্যন্ত তারা সবাই মিষ্টি তৈরির দক্ষ কারিগর।

বাজারের বিভিন্ন গলিতে রয়েছে ছোট বড় ৬টি মিষ্টির দোকান। বাজারের প্রধান গলিতে প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলে রসগোল্লার এ দোকানগুলোতে ক্রেতাদের হিড়িক।

কাটলা হাট-বাজার বণিক কমিটির সভাপতি ও মিষ্টি ব্যবসায়ী কোবাদ হোসেন বলেন, উপজেলার বিভিন্ন এলাকা থেকে ক্রেতারা এখানকার দোকানে দই ও রসগোল্লা কিনতে আসেন। ফুটপাতের এসব দোকান থেকে প্রতিদিন প্রায় ১০ মণ রসগোল্লা ও ৫ মণ দই বিক্রি হয়।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
দিনাজপুর,বিরামপুর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close