দুলাল হক, রুহিয়া (ঠাকুরগাও)

  ২০ ফেব্রুয়ারি, ২০২৪

ঠাকুরগাঁও সদরের রুহিয়া কাকলী উচ্চবিদ্যালয়

রুহিয়ায় বিদ্যালয়ের সভাপতির ওপর হামলার ঘটনায় মামলা

মারধরের পর চিকিৎসা নেন রুহিয়া কাকলী উচ্চবিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি বদরুল ইসলাম বিপ্লব। ছবি: প্রতিদিনের সংবাদ

ঠাকুরগাঁও প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও রুহিয়া কাকলী উচ্চবিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি বদরুল ইসলাম বিপ্লবের ওপর হামলার ঘটনায় মামলা হয়েছে। ঘটনার পর কয়েকদিন চিকিৎসা নিয়ে সোমবার (১৯ ফেব্রুয়ারি) রাতে মামলা করেছেন তিনি।

মামলায় ঠাকুরগাঁও সদরের রুহিয়ায় অবস্থিত ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুদেব চন্দ্র বর্মনসহ চারজনকে আসামি করা হয়েছে। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) পর্যন্ত কোনো আসামিকে গ্রেপ্তার করতে পারেননি মামলার তদন্তকারী কর্মকর্তা।

জানা গেছে, বিদ্যালয়ে বিভিন্ন পদে কয়েকজনকে নিয়োগের জন্য এক বছর আগে টাকা লেনদেন করেন প্রধান শিক্ষক সুদেব চন্দ্র বর্মন। কিন্তু তার মনোনীত লোকের চাকরির নিশ্চয়তা না দেখে নিয়োগ কার্যক্রম বিভিন্ন অজুহাতে পিছানোর চেষ্টা চালান।

এদিকে সরকার বেসরকারি স্কুল-কলেজে শিক্ষক নিয়োগের নতুন নীতিমালা জারি করলে ৬ ফেব্রুয়ারি বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভায় সহকারী প্রধান শিক্ষক, অফিস সহায়ক ও আয়া পদে লোক নিয়োগের সিদ্ধান্ত হয়। সে অনুযায়ি ৯ ফেব্রুয়ারি পত্রিকায় বিজ্ঞপ্তি দেওয়া হয়। এতে সতিশ চন্দ্র বর্মন, বিপ্লব চন্দ্র বর্মন লক্ষনণ ও সত্য গোপাল নামে মনোনিত চারজনকে চাকরি দিতে না পারায় আশঙ্কায় পড়েন প্রধান শিক্ষক।


  • টাকা নিয়ে বিভিন্ন পদে নিজের মনোনিত লোক নিয়োগের চেষ্টা প্রধান শিক্ষকের
  • সভাপতির স্বাক্ষর জাল করে শিক্ষক কর্মচারীদের বেতন-ভাতা উত্তোলন
  • বিনা অনুমতিতে বিদ্যালয়ের শিক্ষক সতীশ চন্দ্রের ভারত সফর
  • অভিযোগ বিষয়ে জানতে চাইলে সভাপতির ওপর হামলা করে প্রধান শিক্ষকের লোকজন

পূর্ব পরিকল্পনা অনুযায়ী ১২ ফেব্রুয়ারি সকাল ১১টার দিকে সভাপতি বদরুল ইসলাম বিপ্লবকে বিদ্যালয়ে ডেকে এনে অফিস কক্ষ ঘেরাও করে রাখেন প্রধান শিক্ষক ও তার লোকজন। পরে তাকে মারধর করা হয়। এ সময় প্রধান শিক্ষক নলকূপের হাতলের আঘাতে গুরুতর আহত হন সভাপতি। এমনকি তার গলা চেপে ধরেন অপর শিক্ষক সতীশ চন্দ্র বর্মন।

প্রত্যক্ষদর্শীরা জানান, সভাপতির স্বাক্ষর জাল করে শিক্ষক কর্মচারীদের বেতন-ভাতা উত্তোলন ও বিদ্যালয়ের শিক্ষক সতীশ চন্দ্রের ভারত সফর ঠিক হয়েছে কি না জানতে চাইলে তার ওপর হামলা করে প্রধান শিক্ষকের লোকজন। পরে তাকে উদ্ধার করে ঠাকুরগাঁও ২৫০ শয়্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে কয়েকদিন চিকিৎসার নিয়ে ফিরে প্রধান শিক্ষক সুদেব চন্দ্র বর্মনসহ চারজনকে আসামি করে একটি মামলা করেন।

রুহিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গুলফামুল ইসলাম মন্ডল জানান, সাংবাদিক বিপ্লবের ওপর হামলার ঘটনায় মামলা হয়েছে। তদন্তকারী কর্মকর্তা মামলাটি তদন্ত করছেন। অভিযুক্তদের বিরুদ্ধে তদন্ত করে কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

ঠাকুরগাঁও সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুর রহমান জানান, ‘হামলার ঘটনার পরই আমি বিষয়টি জেনেছি। ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ অন্য কোনো শিক্ষক জড়িত থাকলে তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।’

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঠাকুরগাও,রুহিয়া
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close