চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

  ২০ ফেব্রুয়ারি, ২০২৪

চাঁপাইনবাবগঞ্জে স্কুলছাত্র তাজেমুল হত্যা, দুজনের যাবজ্জীবন

ছবি: প্রতিদিনের সংবাদ

চাঁপাইনবাবগঞ্জে স্কুলছাত্র তাজেমুল হক হত্যা মামলায় দুজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ছয় মাস কারাদণ্ড দেওয়া হয়। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ রবিউল ইসলাম এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামি দুজনের মধ্যে একজন উপস্থিত ছিলেন।

দণ্ডিতরা হলেন-জেলার নাচোল উপজেলার শ্রীরামপুর গ্রামের রুবেল হোসেন ওরফে আবীর এবং হযরত আলী। এর মধ্যে হযরত আলী পলাতক রয়েছেন।

অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) রবিউল ইসলাম জানান, তাজেমুল হক পড়াশোনার পাশাপাশি অটোরিকশা চালাত। ২০২০ সালের ১৯ নভেম্বর আসামিরা ধান নিয়ে আসার কথা বলে তাজেমুলের অটোরিকশা ভাড়া নেন। পরে অটোরিকশা নিয়ে বিভিন্ন এলাকা ঘুরে নাচোল উপজেলার চিনিসল্লা গ্রামের একটি নির্মাণাধীন বাড়িতে নিয়ে যান। সেখানে তার গলায় গামছা ও রশি পেঁচিয়ে এবং ইট নিয়ে মুখ থেতলে হত্যা করে। পরে মরদেহ গুম করার উদ্দেশ্যে ওই ভবনেই বালুচাপা দেওয়া হয়।

এদিকে তাজেমুলের মোবাইল ফোন নম্বরে কল দিয়ে না পেয়ে তাকে খুঁজতে বের হন তার স্বজনরা। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে তাজেমুলের অটোরিকশা দেখতে পান। পরে নির্মাণাধীন ভবনের বালু সরিয়ে মরদেহ দেখতে পেয়ে পুলিশকে খবর দেন তারা।

পুলিশ ঘটনারদিন রাত সাড়ে ১০টার দিকে তাজেমুলের মরদেহ উদ্ধার করে। এ ঘটনায় তাজেমুলের নানা আব্দুল ওহাব বাদী হয়ে নাচোল থানায় মামলা করেন। ২০২১ সালের ৩১ মে নাচোল থানার উপপরিদর্শক (এসআই) গোলাম রসুল অভিযোগপত্র জমা দেন আদালতে।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চাঁপাইনবাবগঞ্জ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close