আল-আমিন মিয়া, নরসিংদী

  ২০ ফেব্রুয়ারি, ২০২৪

নরসিংদীতে শুরু হচ্ছে ৯ দিনব্যাপী বইমেলা

৯ দিনব্যাপী বইমেলা শুরু উপলক্ষ্যে মঙ্গলবার দুপুরে নরসিংদী জেলা প্রশাসক কার্যালয়ে এক সংবাদ সম্মেলন হয়। ছবি: প্রতিদিনের সংবাদ

নরসিংদী জেলা প্রশাসন এর উদ্যোগে শুরু হচ্ছে ৯ দিনব্যাপী বইমেলা। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আগামীকাল বুধবার (২১ ফেব্রুয়ারি) বিকেল থেকে নরসিংদী সরকারি কলেজ সংলগ্ন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পৌর পার্কে এ মেলা শুরু হবে।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই প্রস্তুতির তথ্য জানান, জেলা প্রশাসক ড. বদিউল আলম।

সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক বদিউল আলম আরো জানান, নরসিংদীর মানুষের প্রত্যাশা, বই পড়া ও শুদ্ধ উচ্চারণ আপামর মানুষের মধ্যে সঞ্চালনের লক্ষে প্রতি বছরের মতো এবারো বইমেলা আয়োজিত হতে যাচ্ছে। এবারের বইমেলায় ঢাকা ও স্থানীয় প্রকাশনীসহ মোট ৬৮টি প্রতিষ্ঠান প্রায় ১০০টি স্টলে তাদের প্রদর্শনী করতে যাচ্ছে। মাধ্যমিক (এসএসসি) পরীক্ষা ও অন্যান্য বিষয় বিবেচনায় প্রতিদিন বেলা ১১টায় বইমেলা শুরু হয়ে রাত ৯টায় শেষ হবে।

জেলা প্রশাসক বদিউল আলম আরো জানান, প্রতিদিন বই পড়া মানুষের মধ্যে ছড়িয়ে দিতে স্থানীয় সংস্কৃতির উন্নয়ন, জ্ঞান-বিজ্ঞান বিতর্ক, প্রশ্নোত্তর প্রতিযোগিতা ও চিত্রাংকন প্রতিযোগিতা আয়োজন করা হবে। এছাড়া প্রতিদিন বাদ-মাগরিব স্থানীয় ও ঢাকা থেকে আগত শিল্পগোষ্ঠীসমূহের সাংস্কৃতিক পরিবেশনা থাকবে। কচিকাচা, কিশোর-কিশোরী, যুবক-যুবতী ও সুশীল সমাজের মধ্যে শুদ্ধাচরণ, নৈতিকতা চর্চা ও বই পড়ার যে ভাটার সৃষ্টি হয়েছে এ বইমেলা তাতে নতুন প্রাণের সঞ্চার করবে বলে আশাবাদ ব্যক্ত করেন জেলা প্রশাসক। এরই মধ্যে মেলার স্টল ও মঞ্চ প্রস্তুতিসহ যাবতীয় প্রস্তুতি শেষ করা হয়েছে বলেও জানান জেলা প্রশাসক।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নরসিংদী,বইমেলা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close