ফরিদপুর প্রতিনিধি

  ১১ ফেব্রুয়ারি, ২০২৪

ফরিদপুর ইঞ্জিনিয়ারিং কলেজ

সংবাদ প্রকাশে বন্ধ হলো নলকূপ স্থাপনের কাজ

ছবি: প্রতিদিনের সংবাদ

দৈনিক প্রতিদিনের সংবাদসহ বিভিন্ন সংবাদমাধ্যমে সংবাদ প্রকাশের পর অবশেষে বন্ধ করা হলো ফরিদপুর ইঞ্জিনিয়ারিং কলেজের গভীর নলকূপ স্থাপনের কাজ। রবিবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে ফরিদপুর ইঞ্জিনিয়ার কলেজে গিয়ে অনিয়মের প্রাথমিক সত্যতা পেয়ে জেলা শিক্ষা ও প্রকৌশলী অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আফজাল হোসেন কাজটি বন্ধ করে দেন। একই সঙ্গে কলেজের নতুন স্থানে ঠিকাদারকে উন্নতমানের পাইপের মাধ্যমে গভীর নলকূপ স্থাপনের নির্দেশ দেন এ নির্বাহী প্রকৌশলী।

জানা গেছে, এর আগে কাজটি নিয়ে অনিয়মের অভিযোগ উঠে পাপ্পু এন্টারপ্রাইজ নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের সত্ত্বাধিকারীর বিরুদ্ধে। শুক্রবার (৯ ফেব্রুয়ারি) রাতে কলেজটির শিক্ষার্থীদের বাধায় কাজ বন্ধ রাখলেও পুনরায় কাজ করার চেষ্টার অভিযোগ তুলেছিল প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা।

এর আগে শুক্রবার (৯ ফেব্রুয়ারী) রাত ২ টার দিকে গভীর নলকূপ স্থাপন কাজে অনিয়মের অভিযোগে পেয়ে কলেজটির শিক্ষার্থীরা বাধা দেন ঠিকাদারি প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী মো. পাপ্পুকে। পরে শিক্ষার্থীদের সঙ্গে বাকবিতন্ডা হয় ওই ঠিকাদারের। অভিযোগ উঠা মো. পাপ্পু ফরিদপুর পৌরসভার ২০ নম্বর ওয়ার্ড যুবলীগের সাবেক আহ্বায়ক ছিলেন।

কলেজটির অধ্যক্ষ প্রফেসর প্রকৌশলী মো. মিজানুর রহমান বলেন, বিষয়টি নিয়ে জেলা শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সঙ্গে কথা বলি। পরে তারা সরেজমিনে পরিদর্শন করে ব্যবস্থা নিয়েছেন।

জেলা শিক্ষা ও প্রকৌশলী অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আফজাল হোসেন বলেন, সরেজমিনে পরিদর্শনে গিয়ে দেখতে পাই ঠিকাদার যেটুকু বোরিং করেছে তাতে সুপেয় পানি পাওয়া সম্ভব নয়। তাই ঠিকাদারকে পূর্বের কাজ বন্ধ রাখতে বলেছি। সঙ্গে কলেজের নতুন স্থানে বোরিং করে কাজ শুরু করতে বলা হয়েছে।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ফরিদপুর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close