কুমারখালী (কুষ্টিয়া) প্রতিনিধি

  ১১ ফেব্রুয়ারি, ২০২৪

চলাচলের রাস্তায় প্রাচীর ও দোকান নির্মাণ

কুষ্টিয়ার কুমারখালীতে গৃহবন্দী সোহেল রানার পরিবারের সদস্য ঝুঁকি নিয়ে দেয়াল টপকে পার হচ্ছে।-প্রতিদিনের সংবাদ

কুষ্টিয়ার কুমারখালীতে এক বাড়ির চলাচলের রাস্তা বন্ধ করে দিয়েছেন পান্টি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এইচএম আব্দুল্লাহ টিপু মিয়া। চলাচলের পথে প্রাচীর ও দোকান নির্মাণ করেছেন তিনি। এমনই অভিযোগ উপজেলার চেয়ারম্যান পাড়ায় বসবাসরত ভুক্তোভোগী আখতারুজ্জামান সোহেলের।

জানা গেছে, এতোদিন প্রাচীর ডিঙিয়ে যাওয়া-আসা করতেন পুরো ভুক্তোভোগী পরিবারের সদস্যরা। বর্তমানে সেখানে দোকান নির্মাণ করে সেই পথটিও বন্ধ করে দেওয়া হয়েছে। চলাচলের রাস্তায় নির্মিত হয়েছে দোকান। এতে প্রায় গৃহবন্দী হয়ে পরেছে সোহেলের পরিবার। প্রভাবশালী হওয়ায় স্থানীয়রা কেউ প্রতিবাদ করার সাহসও করছেন না। ঝুঁকি নিয়ে প্রতিনিয়ত চলতে হচ্ছে জঙ্গল ও পুকুরের মধ্য দিয়ে।


  • ৪ বছর ধরে অবরুদ্ধ ভাবে দিন কাটছে ভুক্তোভোগী আখতারুজ্জামান সোহেল পরিবারের।
  • স্থানীয়ভাবে সালিশ করেও পায়নি প্রতিকার, উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর অভিযোগ ভুক্তোভোগী আখতারুজ্জামান সোহেলের।

আখতারুজ্জামান সোহেল জানান, প্রথমে তার বাড়ির প্রধান গেটের সামনে সীমানা প্রাচীর তুলা হয়েছিল। পরে সেখানে দোকান নির্মাণ করে বন্ধ করে দেওয়া হয়েছে তার বাড়ির যাতায়াতের রাস্তা। এতে ৪ বছর ধরে অবরুদ্ধ ভাবে দিন কাটছে তাদের। প্রতিকারের জন্য স্থানীয়ভাবে বারবার সালিশ করেও প্রতিকার পাননি। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার কাছে লিখিত অভিযোগও দিয়েছেন।

এলাকার সচেতন মহল ও প্রতিবেশীদের দাবি, রাস্তা বন্ধ করে এক দল প্রভাবশালীরা কম মূল্যে বাড়ি ও জমি কেনার চেষ্টা করছেন। দ্রুত এ বিষয়ের সমাধানের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন তারা।

এদিকে টিপু মিয়ার সঙ্গে যোগাযোগ করা হলে এ বিষয়ে কথা বলতে রাজি হননি তিনি।

কুমারখালী উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাহবুবুল হক জানান, বিষয়টি তিনি শুনেছেন। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস ও দেন তিনি।

পিডিএস/এস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কুষ্টিয়ার কুমারখালী,গৃহবন্দী সোহেল রানার পরিবার
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close