কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি

  ০৯ ফেব্রুয়ারি, ২০২৪

কেন্দুয়ায় বাবার সম্পত্তি থেকে বোনকে বঞ্চিতের অভিযোগ

ছবি: প্রতীকী

নেত্রকোনার কেন্দুয়ায় বাবার সম্পত্তি থেকে বোনকে বঞ্চিত করার অভিযোগ উঠেছে ভাইদের বিরুদ্ধে।

জানা যায়, পৌরসভার দিগদাইর গ্রামের বাসিন্দা প্রয়াত আব্দুস সালাম ভূঞার মেয়ে নুর জাহান। আইন অনুযায়ী বাবার রেখে যাওয়া ২ দশমিক ৬৬ একর জায়গার মধ্যে ০ দশমিক ৩৩২৫ একর অংশ জমির প্রাপ্য। কিন্তু নুর জাহানের ভাইয়েরা সম্পত্তিা ভাগ বুঝিয়ে না দিয়ে ভোগদখলে রেখেছেন। এ নিয়ে নুর জাহান স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের দ্বারে দ্বারে ঘুরে সমস্যা সমাধান না পেয়ে আদালতের দ্বারস্থ হয়েছেন।

নুর জাহান বেগম অভিযোগ করে বলেন, আমাকে বাবার ওয়ারিশ থেকে বঞ্চিত করছেন দুই ভাই ও প্রয়াত এক ভাইয়ের সন্তান। তারা আমার প্রাপ্য ভূমি দীর্ঘদিন জোর করে ভোগদখল করে আসছেন। আমি আমার ন্যায্য অধিকার ফিরে পেতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সহযোগিতা চাই।

মামলা ও সংশ্লিষ্ট একাধিক সূত্রে জানা গেছে, দিগদাইর গ্রামের বাসিন্দা প্রয়াত আব্দুস সালাম ভূঞা ২ দশমিক ৬৬ একর ভূমি রেখে মারা যান। উত্তরাধিকারী হিসেবে রেখে যান তিন ছেলে আবু তাহের ভূঞা, মোয়াজ্জেম হোসেন ভূঞা, আনিসুল হক ভূঞা এবং দুই মেয়ে জাহানারা খাতুন ও নুর জাহান বেগমকে। কিন্তু আব্দুস সালামের মৃত্যুর পর রেখে যাওয়া সম্পত্তির কয়েকটি দাগের ভূমি তার তিন ছেলের নামে রেকর্ড করিয়ে নেন বলে অভিযোগে উল্লেখ করেন নুর জাহান। তিনি ভাইদের কাছে প্রাপ্য সম্পদ চাইতে গেলেই তারা উল্টো তাকে নানাভাবে হয়রানি করছেন এবং বিভিন্ন স্থানে তার নামে মিথ্যা তথ্য দিয়ে তার মানহানি করছেন বলে অভিযোগ করেন তিনি।

নুর জাহানের ভাই মোয়াজ্জেম হোসেন ভূঞা বলেন, তার অভিযোগ সঠিক না। তিনি পারিবারিক ভাগবাটোয়ারা না মানায় জটিলতা দেখা দিয়েছে। তিনি আদালতে মামলা করেছেন। আদালত যে সিদ্ধান্ত দেবে আমরা তাই মেনে নেব বলেও জানান তিনি।

পিডিএস/জেডকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নেত্রকোনা,কেন্দুয়া,সম্পত্তি,ভাগ,ভাই,বোন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close