reporterঅনলাইন ডেস্ক
  ০৮ ফেব্রুয়ারি, ২০২৪

ঘুমধুম সীমান্তে অবিস্ফোরিত মর্টার শেল উদ্ধার

ছবি : সংগৃহীত

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম সীমান্ত এলাকা থেকে এক‌টি অবিস্ফোরিত মর্টার শেল উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বি‌জি‌বি)। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে ঘুমধুম ইউপির ৫ নম্বর ওয়ার্ডের নোয়াপাড়া এলাকা থেকে মর্টার শেলটি উদ্ধার করা হয়।

স্থানীয়রা জানায়, বৃহস্পতিবার দুপুরে নোয়াপাড়া এলাকায় পরিত্যক্ত অবস্থায় এক‌টি অবিস্ফোরিত মর্টার শেল দেখতে পেয়ে স্থানীয়রা প্রশাসনকে খবর দেয়। পরে বিজিবির সদস্যরা এসে মর্টার শেলটি নিজেদের হেফাজতে নিয়ে যায়।

ঘুমধুম তদন্ত কেন্দ্রের ইনচার্জ (আইসি) মাহাফুজ ইমতিয়াজ ভুঁইয়া বলেন, ‘নোয়াপাড়া এলাকা থেকে এক‌টি অবিস্ফোরিত মর্টার শেল উদ্ধার করে বিজিবি। প‌রে বিজিবির সদস্যরা তা নিয়ে গেছে বলে শুনেছি।’

এর আগে, সোমবার (৫ ফেব্রুয়ারি) মিয়ানমার থেকে ছোড়া মর্টার শেল বিস্ফোরণে বাংলাদেশের অভ্যন্তরে ঘুমধুম এলাকায় ২ জন নিহত হয়। মঙ্গলবার এই ঘটনার পরিপ্রেক্ষিতে নাইক্ষ‌্যংছ‌ড়ি থানায় মামলা হ‌য়। একই দিন ভোরে মধ্যমপাড়ার সৈয়দ নূরের আমবাগানে বেশ কিছু গুলি ও একটি মর্টার শেল এসে পড়ে। তবে এতে হতাহতের কোনও ঘটনা ঘটেনি।

বুধবার (৭ ফেব্রুয়ারি) পর্যন্ত সাম্প্রতিক মিয়ানমার সংঘাতে বাংলাদেশে আশ্রয় নেওয়া বিজিপি সদস্যের সংখ্যা দাঁড়িয়েছে ৯৫ জনে। তাদের নিরস্ত্রীকরণ করে নিরাপদ আশ্রয়ে নেওয়া হয়েছে বলে জানান বিজিবির তথ্য অফিসার শরিফুল ইসলাম। তিনি বলেন, ‘এ পর্যন্ত মিয়ানমার সেনা ও বিজিপি সদস্যসহ ৩২৭ জন বাংলাদেশে আশ্রয় নিয়েছে। এ ব্যাপারে পরবর্তী কার্যক্রম চলমান রয়েছে।’

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
অবিস্ফোরিত মর্টার শেল,ঘুমধুম সীমান্ত
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close