বেনাপোল (যশোর) প্রতিনিধি

  ০৮ ফেব্রুয়ারি, ২০২৪

ভারতে সাজাভোগ দেশে ফিরল ২৫ নারী-পুরুষ ও শিশু 

ছবি: প্রতিদিনের সংবাদ

ভারতে বিভিন্ন সময় পাচারের শিকার ২৫ জন বাংলাদেশি নারী-পুরুষ ও শিশুকে বিভিন্ন মেয়াদে সাজাভোগ শেষে দেশে ফেরত আনা হয়েছে। গত বুধবার সন্ধ্যায় যশোরের বেনাপোল চেকপোস্ট দিয়ে এসব নারী-পুরুষ ও শিশু দেশে ফিরে এসেছে। ফেরত আসাদের মধ্যে ১২ জন নারী ২ জন পুরুষ ও ১১ জন শিশু রয়েছে।

জানা গেছে, ফেরত আসারা বিভিন্ন সময় অবৈধভাবে ভারতে প্রবেশ করে। এরা পশ্চিমবঙ্গের বিভিন্ন সেইফ হোমের হেফাজতে ছিল। পরবর্তীতে এদের নাগরিকত্ব যাচাইপূর্বক ট্রাভেল পারমিট ইস্যু করে ফিরিয়ে আনা হলো। কলকাতায় বাংলাদেশ উপহাইকমিশনের একটি প্রতিনিধি দল বেনাপোল-পেট্রাপোল নোম্যান্সল্যান্ডে স্থানীয় ইউএনও, উপজেলা মহিলা ও শিশু বিষয়ক কর্মকর্তা, বিজিবি ও পুলিশ প্রশাসনের নিকট উদ্ধারকৃত এসব নারী-পুরুষ ও শিশুদের হস্তান্তর করেন। এ ছাড়া এই প্রত্যাবাসন প্রক্রিয়ার সময় বেনাপোল সীমান্তে বিজিবি, স্থানীয় এনজিও কর্তৃপক্ষ এবং ভারতের বিভিন্ন সরকারি সংস্থা ও বিএসএফ সদস্যরা উপস্থিত ছিলেন। বেনাপোল ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা শেষে ফেরত আসাদের পোর্ট থানার সোপর্দ করা হয়েছে।

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্ত (ওসি) সুমন ভক্ত জানান, ভারত থেকে ফিরে আসা নারী পুরুষ ও শিশুদেরকে ৩টি মানবাধিকার সংগঠনের হাতে তুলে দেওয়া হবে। এসব মানবাধিকার সংগঠন তাদেরকে পরিবারের কাছে পৌছে দিবেন।

পিডিএস/এস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সাজাভোগ শেষে দেশে ফেরত,২৫ বাংলাদেশি নারী-পুরুষ,যশোরের বেনাপোল
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close