reporterঅনলাইন ডেস্ক
  ০৮ ফেব্রুয়ারি, ২০২৪

টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে জাহাজ চলাচল বন্ধ ঘোষণা

ফাইল ছবি

মিয়ানমারে সরকারি বাহিনীর সঙ্গে দেশটির আরাকান আর্মির সংঘর্ষ চলছে। উভয় বাহিনীর ছোড়া গুলির কয়েকটি বাংলাদেশেও এসে পড়ছে। সীমান্তের এমন পরিস্থিতিতে কক্সবাজারের টেকনাফ-সেন্টমার্টিনে রুটে শনিবার থেকে (১০ ফেব্রুয়ারি) সব পর্যটকবাহী জাহাজ পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে প্রশাসন। বুধবার (৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় টেকনাফ উপজেলা প্রশাসন এই সিদ্ধান্ত নেয়।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আদনান চৌধুরী বলেন, নিরাপত্তাজনিত কারণে টেকনাফ থেকে সেন্টমার্টিনগামী সব পর্যটকবাহী জাহাজ চলাচল পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে। সব জাহাজ শুক্রবার পর্যন্ত চলাচল করবে। পরবর্তী ব্যবস্থা সম্পর্কে সরকারের নির্দেশনা অনুযায়ী সবাইকে জানানো হবে।

তিনি আরও জানান, টেকনাফ থেকে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ থাকলেও চট্টগ্রাম ও কক্সবাজার থেকে চলাচলকারী জাহাজ চলাচল অব্যাহত থাকবে।

এর আগে বুধবার সীমান্ত পরিস্থিতি দেখতে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার তুমব্রু ও ঘুমধুম সীমান্ত এবং তৎসংলগ্ন বিওপি পরিদর্শন করেন। পরে ঘুমধুম উচ্চ বিদ্যালয় মাঠে সংবাদ সম্মেলনে বিজিবি প্রধান টেকনাফ সেন্টমার্টিন নৌপথে জাহাজ চলাচল বন্ধ রাখা হবে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে বলেন, এটি কমনসেন্সের বিষয়। এ কয়দিন পর্যটকরা সেন্টমার্টিন ভ্রমণ না করলে তেমন ক্ষতি হবে না।

কক্সবাজার জেলা প্রশাসনের পর্যটন সেলের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাসুদ রানা জানিয়েছেন, টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে ১০টি পর্যটকবাহী জাহাজ চলাচল করছে।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কক্সবাজার,সেন্টমার্টিন,জাহাজ চলাচল,প্রশাসন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close