আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি

  ১০ ডিসেম্বর, ২০২৩

বগুড়া

জেলার সেরা জয়িতা সম্মাননা পেলেন চেয়ারম্যান তৃপ্তি

ছবি: সংগৃহীত

অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারি নারী হিসেবে বগুড়া জেলার শ্রেষ্ঠ জয়িতা নির্বাচিত হয়েছেন আদমদীঘির সান্তাহার ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নাহিদ সুলতানা তৃপ্তি। শনিবার (৯ ডিসেম্বর) রোকেয়া দিবস উপলক্ষে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে নাহিদ সুলতানার অবদানের স্বীকৃতি স্বরূপ জয়িতা সম্মাননা তুলে দেন জেলা প্রশাসক সাইফুল ইসলাম।

বিকেলে তৃপ্তি উদ্দ্যেক্তা হওয়ার গল্প তুলে ধরে জানান, ১৯৯৯ সালে নিজের সোনার গহনা বিক্রি করে মাত্র ১৫ হাজার টাকা ও ৩০ হাজার টাকা মামার কাছ থেকে ধার নেন। মোট ৪৫ হাজার টাকা দিয়ে শুরু করেন পোল্ট্রি মুরগীর খামার। নাম দেন তৃপ্তি পোলট্রি ফার্ম। ব্যবসায়িকভাবে সেখানে সফল হয়েছেন। বর্তমানে তিনি ছাতনীতে গড়ে তুলেছেন থ্রী-ষ্টার ম্যাটস ইন্ডাষ্ট্রিজ। যেখানে জীবিকা নির্বাহ করছে প্রায় ৫ শতাধিক নারী-পুরুষ। পরে গত ২০২২ সালে সান্তাহার ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে চেয়ারম্যান নির্বাচিত হন।

অর্জন সর্ম্পকে জানান, ২০০৯ সালে যুব ও ক্রীড়া মন্ত্রনালয় আত্মকর্মসংস্থানের জন্য নারী উদ্যোক্তা হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক সম্মাননা ক্রেষ্ট ও সনদ পেয়েছেন। শুধু তাই নয় বাংলাদেশ ব্যাংক কর্তৃক পুরস্কার ও সনদ পেয়েছেন।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বগুড়া,আদমদীঘি,সেরা জয়িতা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close