তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি

  ১০ ডিসেম্বর, ২০২৩

তেঁতুলিয়ায় বাড়ছে ঠান্ডাজনিত রোগী 

ছবি: প্রতীকি

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় প্রতিদিন শীতজনিত রোগে মা ও শিশুরা বেশি ডায়ারিয়া, নিউমোনিয়া, সর্দি-কাঁশিতে আক্রান্ত হচ্ছে। তেঁতুলিয়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ কোনো শিশু-বিশেষজ্ঞ চিকিৎসক না থাকায় চিকিৎসা প্রদানে সমস্যা হচ্ছে। রবিবার (১০ ডিসেম্বর) দুপুর ১২.৩০ টা পর্যন্ত ১১ জন রোগী ঠান্ডাজনিত সমস্যা নিয়ে ভতি হয়েছেন।

তেঁতুলিয়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র অনুযায়ী, বর্হিবিভাগে গড়ে ২৫০-৩০০ জন রোগী চিকিৎসা নিচ্ছে এবং আন্তঃবিভাগে গড়ে ১০-১৫ জন আক্রান্ত মা ও শিশু রোগী ভর্তি হচ্ছে। শীতের তীব্রতা বৃদ্ধির কারণে হাসপাতালের বহিঃবিভাগ ও আন্ত. বিভাগে ঠান্ডাজনিত রোগের চিকিৎসা নিতে আসা রোগীর সংখ্যাই বেশি। তবে হাসপাতালে কোনো শিশু-বিশেষজ্ঞ চিকিৎসক না থাকায় ডায়রিয়া ও নিউমোনিয়া আক্রান্ত মা ও শিশু রোগীদের চিকিৎসাসেবা প্রদানে কিছুটা ব্যাঘাত সৃষ্টি হচ্ছে।

তেঁতুলিয়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. মো. রাজিনুল হক বলেন, রবিবার দুপুর ১২.৩০ টা পর্যন্ত ১১ জন রোগী ঠান্ডাজনিত সমস্যা নিয়ে ভতি হয়েছেন। এদিকে হাসপাতালে প্রয়োজনের তুলনায় মেডিকেল অফিসার ও জনবল সংকট রয়েছে। রোগীদের যথাসাধ্য চিকিৎসাসেবা প্রদান করা হচ্ছে। এ ছাড়া প্রয়োজনীয় কিছু ওষুধ সংকট হয়েছে। তবে বাড়তি ঔষুধপত্র চেয়ে জেলা সিভিল সার্জন বরাবরে চাহিদাপত্র পাঠানো হয়েছে।

পিডিএস/এস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পঞ্চগড়ের তেঁতুলিয়া,শীতজনিত রোগ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close