এস এম হোসেন রানা, ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি

  ০৭ ডিসেম্বর, ২০২৩

ইসলামপুরে হানাদার মুক্ত দিবস পালিত

ছবি : প্রতিদিনের সংবাদ

জামালপুরের ইসলামপুর হানাদার মুক্ত দিবস পালিত হয়েছে আজ ৭ ডিসেম্বর। ১৯৭১ সালের এই দিনে মুক্তিযোদ্ধা শাহ মো. জালাল উদ্দিনের নেতৃত্বে বাংলার অকুতোভয় মুক্তিযোদ্ধারা পাক হানাদার বাহিনীকে পরাজিত করে ইসলামপুর উপজেলার প্রথম স্বাধীন বাংলাদেশের পতাকা উত্তোলন করে।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের অংশগ্রহণের শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে থানা মোড় (বটতলা চত্বরে) এক আলোচনার সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত কমান্ডার) সিরাজুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. এস এম জামাল আব্দুল নাসের বাবুল, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মানিকুল ইসলাম মানিক, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. শাহানুর রহমান ইসলামপুর থানা অফিসার ইনচার্জ সুমন তালুকদার, বীর মুক্তিযোদ্ধা শাহাদাত হোসেন স্বাধীন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ জামাল আব্দুন নাসের চৌধুরী চার্লেস, উপজেলা প্রকৌশলী আমিনুল হক, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান টিটু, বীর মুক্তিযোদ্ধা মোজাহারুল হক, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের উপজেলা শাখার সাধারণ সম্পাদক মোবারক হোসেনসহ আরো অনেক।

এ সময় উপজেলা মুক্তিযোদ্ধারা বলেন, ১১নং সেক্টর কমান্ডারের নির্দেশে ইসলামপুর উপজেলা ফকিরপাড়া গ্রামের মরহুম বীর মুক্তিযোদ্ধা শাহ মো. জালাল উদ্দিন কোম্পানির মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন ইউনিয়নে মুক্তিযোদ্ধারা ইসলামপুর সিরাজাবাদ এলাকাসহ বিভিন্ন স্থানে গেরিলা যুদ্ধ চালান। এবং বীর মুক্তিযোদ্ধা কমান্ডার শাহ মো. জালাল উদ্দিনের নেতৃত্বে ইসলামপুরের মাটিতে প্রথম বিজয়ের পতাকা উত্তোলন করেন।

পিডিএস/এএমকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
হানাদার মুক্ত দিবস,ইসলামপুর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close