সালাহউদ্দিন শুভ, কমলগঞ্জ (মৌলভীবাজার)

  ০৭ ডিসেম্বর, ২০২৩

মৌলভীবাজারের কমলগঞ্জ

ফল প্রকাশের খবরে স্কুলে হাতি নিয়ে হাজির মামা

কমলগঞ্জে বিদ্যালয় আঙিনায় ভাগনে-ভাগনি ছাড়াও সালমানের হাতির পিঠে উঠে অন্যরা। ছবি: প্রতিদিনের সংবাদ

ভাগনে-ভাগনির বার্ষিক পরীক্ষার ফলাফল শোনার আনন্দে হাতি নিয়ে স্কুলে হাজির হয়েছেন এক মামা। পরে বিদ্যালয় আঙিনায় তার হাতির পিঠে উঠে আনন্দ করে ছাত্রছাত্রী, শিক্ষক ও অভিভাবকরা। বুধবার (৬ ডিসেম্বর) মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আম্বিয়া কিন্ডার গার্টেন স্কুলে দেখা যায় এমন চিত্র। স্কুলে পোষা হাতি নিয়ে আসা ব্যক্তির নাম সালমান। তিনি বিভিন্ন সময় মৌলভীবাজারের রাস্তায় পোষা হাতি নিয়ে ঘুরে মানুষকে আনন্দ দেন।

সালমান বলেন, ‘আমার ভাগনে-ভাগনির বার্ষিক পরীক্ষার রেজাল্ট প্রকাশ হয়েছে জেনে আমি মাহুতের সহযোগীতায় হাতি নিয়ে তাদের স্কুলে যাই। রেজাল্ট প্রকাশের পর বাচ্চারা স্কুলের বাইরে বের হয়। তাদের হাতির বিভিন্ন অঙ্গ ভঙ্গি দেখিয়ে আনন্দ দেই।’ পরে তা ছোট ভাগনেকে হাতির ওপরে বসিয়ে বাড়িতে ফেরেন। পথে অনেক ব্যক্তি তাদের ও হাতির ছবি তুলে।

বিদ্যালয়ে আসা অভিবাবকরা জানান, শিশুদের ফল প্রকাশের দিনে বিদ্যালয় প্রাঙ্গণে হাতি দেখে খুব ভালো লেগেছে। ফলাফলের পাশাপাশি শিশুর হাতি দেখে খুব আনন্দ পেয়েছে।

সালমান বলেন, ‘আমাদের দুটি হাতি আছে। প্রায় সময় আমি ও মাহুত হাতি নিয়ে ঘুরে সবাইকে আনন্দ দেই। তবে কারো থেকে আমরা টাকা নেই না। হাতিকে বিভিন্ন জায়গায় সার্কাস ও গাছ টানার কাজে ব্যবহার করে থাকি।’

কিন্ডার গার্টেনের শিক্ষক মোস্তাফিজুর রহমান বলেন, ‘হাতির মালিক সালমানের ভাগনে ও ভাগনি আমাদের স্কুলে পড়াশোনা করে। বুধবার অন্যদের সঙ্গে তাদেরও বার্ষিক পরীক্ষার ফলাফল প্রকাশ হয়েছে। সেই আনন্দের খবর শুনে তিনি হাতি নিয়ে স্কুলে হাজির হন। এখন হাতির সংখ্যা খুব কম। বিলুপ্ত প্রায়। আমাদের বাচ্চারা ফলাফল জানার পাশাপাশি বাড়তি আনন্দ উপভোগ করে।’

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মৌলভীবাজার,কমলগঞ্জ,স্কুলে হাতি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close