reporterঅনলাইন ডেস্ক
  ০৬ ডিসেম্বর, ২০২৩

রোহিঙ্গা ক্যাম্পে আরসা-আরএসও গোলাগুলি, নিহত ৩

ফাইল ছবি

কক্সবাজারের উখিয়ার আশ্রয় শিবিরে পৃথক ঘটনায় একরাতে গুলিতে তিন রোহিঙ্গা নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও দুজন। মঙ্গলবার (৫ ডিসেম্বর) রাত ১০টার দিকে উখিয়া ১৭ নম্বার মধুর ছড়া ও জামতলির ১৫ নম্বার ক্যাম্পে এ ঘটনা ঘটে।

পুলিশের দাবি, ক্যাম্পে ‘আধিপত্য বিস্তারকে’ কেন্দ্র করে এ ঘটনা ঘটেছে।

নিহতরা হলেন- উখিয়ার ১৫ নম্বর ক্যাম্পের মো. জোবাইর (১৮), আনোয়ার সাদিক (১৭), ১৭ নম্বর ক্যাম্পের কাশিম (৩৪)।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম হোসাইন জানান, আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) সন্ত্রাসীরা ১৫নং রোহিঙ্গা ক্যাম্পে চারজনকে তুলে নিয়ে গিয়ে ক্যাম্পের ব্লক জি৩ ও ব্লক-৭ এর খালি জায়গায় গুলি করে ও এলোপাতাড়ি কুপিয়ে চলে যায়। এ সময় দুজন নিহত ও দুজন গুরুতর আহত হন। তবে সন্ত্রাসীদের আরসা বললেও নিহত ও আহতরা রোহিঙ্গা সলিডারিটি অর্গানাইজেশন (আরএসও) কিনা এ বিষয়ে কিছু বলেননি ওসি।

অন্যদিকে ১৭ নং ক্যাম্পে ঘটনা নিয়ে ওসি শামীম হোসাইন জানান, কথা আছে বলে ঘর থেকে কাশিমকে ডেকে নিয়ে হত্যা করা হয়। তাকেও গুলি করে পালিয়ে যান দুর্বৃত্তরা।

নিহতদের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে এবং অপরাধীদের ধরতে অভিযান অব্যাহত আছে বলে জানান ওসি শামীম হোসাইন।

এর আগে মঙ্গলবার বিকেলে ৪নং ক্যাম্পে আরেকটি ঘটনায় গুলি করে হত্যা করা হয় এক যুবককে। তার নাম ইমাম হোসেন (৩০)। তিনি উখিয়া উপজেলার কুতুপালং ১-ইস্ট নম্বর রোহিঙ্গা জি-১২ ব্লকের মনি উল্লাহর ছেলে।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রোহিঙ্গা ক্যাম্প,গোলাগুলি,আরসা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close