reporterঅনলাইন ডেস্ক
  ০৬ ডিসেম্বর, ২০২৩

ঘূর্ণিঝড় মিগজাউম

সেন্টমার্টিন নৌপথে জাহাজ চলাচল বন্ধ

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাবে সাগরে ৩ নম্বর সতর্ক সংকেত জারি করে আবহাওয়া অধিদপ্তর। এ অবস্থায় বৈরী আবহাওয়ায় দুর্ঘটনা এড়াতে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রাখার ঘোষণা দিয়েছে উপজেলা প্রশাসন।

সমুদ্র উত্তাল থাকায় বুধবার সকালে টেকনাফ থেকে সেন্টমার্টিনে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ থাকবে। মঙ্গলবার সকালে পর্যটকবাহী কেয়ারি সিন্দাবাদ, বারো আউলিয়া ও আটলান্টিক জাহাজে দ্বীপে বেড়াতে যান প্রায় এক হাজার পর্যটক। একই দিন বিকেলে ৭০০ পর্যটক দ্বীপ ছাড়লেও সেখানে বাকিরা দ্বীপে রাত্রিযাপন করছেন।

জাহাজ চলাচল বন্ধের বিষয়টি নিশ্চিত করে বিআইডব্লিউটিএ’র (নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগ) ট্রাফিক সুপারভাইজার জহির উদ্দিন ভূঁইয়া বলেন, বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাবে সমুদ্র উত্তাল রয়েছে। ফলে সমুদ্র বন্দরে জারি হয়েছে ৩ নম্বর সতর্ক সংকেত। এ কারণে বুধবার সকালে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ থাকবে। দ্বীপে রাত্রি যাপনে থেকে যাওয়া প্রায় ৩০০ পর্যটককে পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত দ্বীপে থেকে যেতে হবে। স্বাভাবিক পরিস্থিতির পর তাদের নিয়ে আসা হবে।

পিডিএস/মীর

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জাহাজ,সেন্টমার্টিন,নৌপথ,ঘূর্ণিঝড় মিগজাউম
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close